Advertisement
২০ এপ্রিল ২০২৪
nick kyrgios

Wimbledon 2022: দর্শকের দিকে থুতু, রেকর্ড টাকা জরিমানা করল উইম্বলডন

নিজের ভুল স্বীকার করেও জরিমানা থেকে রেহাই পেলেন না কিরিয়স। তাঁর দাবি, ওই দর্শক দীর্ঘ সময় ধরে তাঁর প্রতি অপমানজনক মন্তব্য করছিলেন।

উইম্বলডন সিঙ্গলস ট্রফি।

উইম্বলডন সিঙ্গলস ট্রফি। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২২ ১৫:৫৬
Share: Save:

উইম্বলডনের প্রথম রাউন্ডের দুরন্ত জয়টা সুখের হল না নিক কিরিয়সের। অখেলোয়াড় সুলভ আচরণের জন্য ১০ হাজার (ভারতীয় মুদ্রায় প্রায় ৭৯ লক্ষ টাকা) ডলার জরিমানা হল অস্ট্রেলীয় টেনিস খেলোয়াড়ের। এ বারের উইম্বলডনে এখনও পর্যন্ত এটাই সব থেকে বড় অঙ্কের জরিমানা।

প্রথম রাউন্ডে ব্রিটেনের পল জাবের বিরুদ্ধে জিতলেও এক দর্শকের দিকে থুতু ছেটানোর অভিযোগ ওঠে কিরিয়সের বিরুদ্ধে। নিজের দোষ স্বীকার করে নিয়েছেন তিনি। যদিও তাঁর দাবি, ওই দর্শক তাঁকে হেনস্থা করেন। বিরক্ত হয়েই তিনি থুতু ছেটান। নিজের অন্যায়ের জন্য ক্ষমা চেয়েছেন কিরিয়স। তাতেও শেষ রক্ষা হল না।

উইম্বলডনের প্রথম রাউন্ডের ম্যাচের ওই ঘটনা নিয়ে কিরিয়স বলেছেন, ‘‘দর্শকদের আমি কিছুই বলি না। তারা কিছু বললে হয়তো উত্তর দিতে হয়। কিন্তু কখনও আণি শুরু করি না। এই ধরনের মানুষের থেকে দূরে থাকার চেষ্টা করি। কিছু মানুষ আমাকে অপমান, অসম্মান করার চেষ্টা করেন। নিশ্চিত ভাবেই নিজের সমর্থকদের সঙ্গে এমন আচরণ করব না।’’

তিনি আরও বলেছেন, ‘‘ম্যাচ শেষ হওয়ার পর আমি ওই দর্শকের দিকে তাকাই। অনেকক্ষণ ধরে অপমানজনক মন্তব্য করছিলেন। আমার সম্পর্কে নানা খারাপ কথা বলছিলেন। ওঁর প্রতি অবশ্য আমার কোনও ঘৃণা নেই।’’ যদিও কিরিয়স মেনে নিয়েছেন থুতু ছিটিয়ে সঠিক কাজ করেননি।

এমনিতে টেনিসপ্রেমীদের মধ্যে বেশ জনপ্রিয় ২৭ বছরের কিরিয়স। দর্শকদের সঙ্গে খেলার মাঝে মজা করতেও দেখা যায় তাঁকে। আবার মাঝে মধ্যে বিতর্কেও জড়ান তিনি। কিছু দিন আগে স্টুটগার্ড ওপেনের সময়ও কিরিয়স অভিযোগ করেন, দর্শকাসন থেকে তাঁকে উদ্দেশ্য করে বর্ণবৈষম্যমূলক মন্তব্য উড়ে আসার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE