Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জুন ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Nikhat Zareen: বিশ্ব বক্সিংয়ে সোনা জয়ের সামনে দাঁড়িয়ে জ়ারিন

ঠান্ডা মাথায় রিংয়ে জায়গা পরিবর্তন করার সঙ্গে জোরালো ঘুসিতে নিখাত লক্ষ্যপূরণ করে ফেলেন।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৯ মে ২০২২ ০৮:২০
Save
Something isn't right! Please refresh.
আগ্রাসী: সেমিফাইনালে জ়ারিনের (বাঁ দিকে) আক্রমণের সামনে দাঁড়াতে পারলেন না ব্রাজিলের বক্সার। টুইটার

আগ্রাসী: সেমিফাইনালে জ়ারিনের (বাঁ দিকে) আক্রমণের সামনে দাঁড়াতে পারলেন না ব্রাজিলের বক্সার। টুইটার

Popup Close

মেয়েদের বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপ স্মরণীয় করে রাখলেন নিখাত জ়ারিন। তিনি পৌঁছে গেলেন ৫২ কেজি বিভাগের ফাইনালে।

অভিষেক পর্বেই বিশ্ব বক্সিং মঞ্চে আলোড়ন ফেলে দিয়েছেন তেলঙ্গানার নিজ়ামাবাদ জেলার ২৫ বছরের এই বক্সার। এ দিন সেমিফাইনালে তিনি ৫-০ ফলে হারিয়ে দিয়েছেন ব্রাজিলের প্রতিপক্ষ কারোলিন দে আলমেইদাকে। প্রাক্তন জুনিয়র বিশ্ব বক্সিংয়ে চ্যাম্পিয়ন জ়ারিনের বিরুদ্ধে শুরু থেকেই কোণঠাসা হয়ে পড়েন ব্রাজিলের প্রতিপক্ষ। ঠান্ডা মাথায় রিংয়ে জায়গা পরিবর্তন করার সঙ্গে জোরালো ঘুসিতে নিখাত লক্ষ্যপূরণ করে ফেলেন। আজ, বৃহস্পতিবার ফাইনালে ভারতীয় বক্সারের প্রতিপক্ষ তাইল্যান্ডের জিটপং জুটামাস।

পেশায় তেলঙ্গানা ব্যাঙ্ক অব ইন্ডিয়ার অফিসার নিখাতের সামনে এ বার রয়েছে সোনার হাতছানি। এর আগে এই মঞ্চ থেকে সোনা জিতেছেন ছ’বারের বিশ্বচ্যাম্পিয়ন মেরি কম, সরিতা দেবী, জেনি আরএল এবং লেখা সি। ফাইনালে সোনা জিতলে তিনিও তাঁদের সঙ্গে একাসনে বসে পড়বেন। গণমাধ্যমে জ়ারিনকে অভিনন্দন জানিয়ে জাতীয় বক্সিং সংস্থা লিখেছে, ‘‘প্রথমবার বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েই জ়ারিন ফাইনালে পৌঁছেছে। এ বার সোনার জন্য ঝাঁপিয়ে পড়ো।’’

Advertisement

জ়ারিনের সাফল্যের দিনে ভারতীয় বক্সিংয়ে আরও একটি পদক নিশ্চিত করেছেন মনীষা মউন। মেয়েদের ৫৭ কেজি বিভাগের সেমিফাইনালে তিনি হেরে গিয়েছেন ইটালির বক্সার ইরমা টেস্টার বিরুদ্ধে। ইটালির প্রতিপক্ষের পক্ষে ম্যাচের ফল ৫-০। ২০১৯ সালে এশীয় বক্সিং চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন মনীষা শুরুতে সাবলীল থাকলেও ক্রমশ ইটালির বক্সারের জোরালো ঘুসির সামনে অসহায় হয়ে পড়েন। দ্বিতীয় রাউন্ডের পর থেকেই লড়াই থেকে পিছিয়ে পড়েন মনীষা। তিনি পাল্টা আক্রণ করার চেষ্টা করলেও তা সামাল দেন ইটালির বক্সার টেস্টা।

মেয়েদের ৬৩ কেজি বিভাগে ব্রোঞ্জ নিশ্চিত করেছেন পরভিন হুডা। তিনিও এই প্রথমবার বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছেন। তিনি হারেন ইউরোপীয় বক্সিং প্রতিযোগিতায় রুপো জয়ী, ইংল্যান্ডের অ্যামি ব্রডহার্স্টের কাছে। প্রসঙ্গত শেষ বার এই প্রতিযোগিতা থেকে রুপো পেয়েছিলেন মঞ্জু রানি। মেরি কম জিতেছিলেন ব্রোঞ্জ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement