Advertisement
১৩ জুন ২০২৪

পুজোতেও অনুশীলন থেকে ছুটি পেলেন না দেবজিৎ, প্রবীররা

এমনিতে ইংল্যান্ড থেকে আসা ফিজিও স্যামুয়েল কোলম্যানের পুজো ব্যাপারটা সম্পর্কে কোনও ধারণাই নেই। একই রকম অবস্থা রবিন সিংহ বা ইউজেনসিন লিংডোদেরও।

প্রস্তুতি: পুজোতেও প্র্যাকটিস চলছে দেবজিতের। ফাইল চিত্র

প্রস্তুতি: পুজোতেও প্র্যাকটিস চলছে দেবজিতের। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০১৭ ০০:৪৯
Share: Save:

পুজোতেও অনুশীলনে ছুটি পেলেন না দেবজিৎ মজুমদার, প্রবীর দাশ-সহ এটিকে-র ফুটবলাররা।

পুজোয় যখন ইস্টবেঙ্গল, মোহনবাগান, মহমেডানও ছুটি দিয়ে দিয়েছে ফুটবলারদের, তখন একেবারে বিপরীত রাস্তায় হাঁটল টেডি শেরিংহ্যামের দল।

এমনিতে ইংল্যান্ড থেকে আসা ফিজিও স্যামুয়েল কোলম্যানের পুজো ব্যাপারটা সম্পর্কে কোনও ধারণাই নেই। একই রকম অবস্থা রবিন সিংহ বা ইউজেনসিন লিংডোদেরও। কিন্তু টিমের দুই বঙ্গসন্তান দেবজিৎ বা প্রবীরের কাছে বাঙালির এই সেরা উৎসবের তাৎপর্যই আলাদা। ছুটি না পেয়ে হতাশ এবং বিমর্ষ হলেও তাঁরা কিছু বলতে পারছেন না। যা খবর, তাতে রবিবার একাদশীর দিন অনুশীলনের পর আট দিন বিশ্রাম দেওয়া হবে পুরো টিমকে। বাধ্য হয়ে নবমীর দিন একবেলা অনুশীলন ছিল বলে বিকেলে প্রবীররা ছুটি নিয়ে পরিবারের সঙ্গে কিছুক্ষণ ঠাকুর দেখলেন। তবে তা তো কয়েক ঘণ্টার জন্য।

আরও পড়ুন: ‘ফেক ফিল্ডিং’য়ের জের, পাঁচ রান পেনাল্টি পেল প্রতিপক্ষ দল

এর পর আবার অনুশীলন শুরু হবে ১০ অক্টোবর থেকে। ওই দিন শহরে চলে আসবেন চিফ কোচ টেডি-সহ সব বিদেশি ফুটবলারই। অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপের মধ্যেই ২০ অক্টোবর পুরো টিম নিয়ে দুবাইয়ে আবাসিক শিবির করতে চলে যাবেন এটিকের মহাতারকা কোচ। সেখান থেকে টিম ফিরবে ৪ নভেম্বর। তার পর যুবভারতীতে উদ্বোধনী ম্যাচ খেলতে নামবেন গতবারের চ্যাম্পিয়নরা।

বারাসতে প্রায় দু’সপ্তাহ হল চলছে দেবজিতদের ফিজিক্যাল ট্রেনিং। টিডি অ্যাশলে ওয়েস্টউড তাঁর সঙ্গে কাজ করা ফিজিও-দের হাতে ছেড়ে দিয়েছিলেন ভারতীয় ফুটবলারদের। এবং সেখানে ট্রেনিং-এ এতটাই জোর দেওয়া হয়েছে যে, প্রানান্তকর অবস্থা রবিনদের। আনোয়ার আলি, আশুতোষ মেহতারা এতে কতটা শারীরিক সক্ষম হলেন, তা সময় বলবে। কিন্তু রবি কিন-সহ বিদেশি ফুটবলারদের কী ভাবে ফিট করা হবে তা নিয়েই এখন জোর আলোচনা এটিকের অন্দরমহলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE