Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

মাঠ নিয়ে সমস্যায় গুয়াহাটি ছাড়ছে নর্থইস্ট

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০২ জানুয়ারি ২০২০ ০৫:৪৪
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

‘খেলো ইন্ডিয়া’-র প্রতিযোগিতার জন্য খেলার এবং অনুশীলনের কোনও স্টেডিয়াম নেই গুয়াহাটিতে। ফলে প্রায় এক মাস ইন্ডিয়ান সুপার লিগে জন আব্রাহামের দল নর্থইস্ট ইউনাইটেড এফসিকে রাজ্যের বাইরে থাকতে হবে।

সংগঠকেরা আজ বৃহস্পতিবার জামশেদপুর এফসি বনাম রবার্ট জেরিনির দলের ম্যাচ বাতিল করে দিয়েছেন। শুধু তাই নয়, নর্থইস্টকে পরের তিনটি ম্যাচ খেলতে হবে গোয়া, চেন্নাই এবং কলকাতায়। এমনিতেই সংশোধিত নাগরিক বিলের প্রতিবাদে তৈরি হওয়া অশান্তির জন্য চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে খেলা স্থগিত হয়ে গিয়েছিল। এ বারের সমস্যার কারণ খেলো ইন্ডিয়া। যা শুরু হবে ৯ জানুয়ারি থেকে। চলবে ২৪ জানুয়ারি পর্যন্ত। মেয়েদের ফুটবল, জিমন্যাস্টিক্স-সহ ৩২টি ইভেন্ট হবে এই প্রতিযোগিতায়। ফলে গুয়াহাটি-সহ সব অনুশীলনের মাঠও নিয়ে নিয়েছে অসম সরকার। ফলে আসামোয়া গিয়ানদের অনুশীলনের কোনও মাঠ নেই। জহওরলাল নেহরু স্টেডিয়াম সংলগ্ন যে দুটি অনুশীলনের মাঠ আছে, তার একটি মাত্র এক ঘণ্টার জন্য পেয়েছেন নর্থইস্ট দলের কর্তারা। তাও মাত্র দু’দিনের জন্য। এখন বড়দিনের ছুটি চলছে জোসে ডেভিড লিডোদের। ৪ জানুয়ারি থেকে অনুশীলন শুরু হওয়ার কথা দলের। দু’দিন অনুশীলন করেই গোয়া চলে যাবে দল। গোয়ায় খেলা ৮ জানুয়ারি।

গুয়াহাটিতে ফোন করে জানা গেল, নিজেদের মাঠ না থাকায় ম্যাচের পরে ১০ দিন গোয়ার মারগাওতেই অনুশীলন করবেন ফুটবলারেরা। তারপর পুরো দল যাবে চেন্নাইয়িন এফসির সঙ্গে খেলতে। ১৬ জানুয়ারি সেখান থেকে দল আসবে কলকাতায়। ২৭ জানুয়ারি এটিকের সঙ্গে খেলা রয়েছে নর্থইস্টের। কলকাতায় ম্যাচের আগের সাত দিন চেন্নাইতে হবে অনুশীলন। কোচ জেরিনির ইচ্ছে ছিল কলকাতায় অনুশীলন করার। কিন্তু মাঠ চেয়েও পাওয়া যায়নি।

Advertisement

এ দিকে, এ দিন থেকেই শুরু হল এটিকের অনুশীলন। লোপেস আন্তোনিয়ো হাবাসের দলে যোগ দিলেন এক স্পেনীয় ডিফেন্ডার ভিক্টর মানজিল আদেবা। চোট পেয়ে বসে থাকা জন জনসনের জায়গায় তাঁকে নিচ্ছে এটিকে। দলের দুই ফুটবলার, মিডিয়ো আনাস এডাথোডিকা এবং ডিফেন্ডার প্রণয় হালদার চোট পেয়েছেন। রক্ষণের শক্তি বাড়াতে জর্জিয়ার এফসি ডিনামো তিবিলিসি-তে সফল হওয়া এই স্টপারকে নিয়ে লিগের লড়াইতে নামতে চাইছেন এটিকে কোচ। এটিকের পরের খেলা মুম্বইতে ৪ জানুয়ারি। দল রওনা হবে বৃহস্পতিবার। সেখানে হয়তো খেলতে দেখা যাবে স্পেনের এই নতুন ফুটবলারকে।

আরও পড়ুন

Advertisement