Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Novak Djokovic

Wimbledon: উইম্বলডনে বাধ্যতামূলক নয় করোনার টিকা, খেতাব ধরে রাখার সুযোগ পাবেন জোকোভিচ

আয়োজকরা বলেছেন, ‘‘বাধ্যতামূলক না হলেও আমরা অংশগ্রহণকারীদের টিকা নেওয়ার ব্যাপারে উৎসাহ দিতে চাই। যদিও এটা অংশগ্রহণের ক্ষেত্রে কোনও শর্ত নয়।’’

নোভাক জোকোভিচ।

নোভাক জোকোভিচ। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২২ ১৯:৪৬
Share: Save:

কোভিড টিকা না নেওয়ার জন্য অস্ট্রেলিয়ান ওপেন খেলতে পারেননি বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড় নোভাক জোকোভিচ। কিন্তু, ফরাসি ওপেনের পর উইম্বলডনেও তাঁর খেলতে বাধা রইল না।

কোভিড টিকা না নেওয়া থাকলেও খেলা যাবে উইম্বলডন। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের জন্য কোভিড টিকা নেওয়া বাধ্যতামূলক নয়। অল ইংল্যান্ড ক্লাবের চিফ এগজিকিউটিভ স্যালি বোল্টন বলেছেন, ব্রিটেনে প্রবেশ করার জন্য টিকা নেওয়া বাধ্যতামূলক নয়। তাই টিকা না নেওয়া থাকলেও উইম্বলডনে খেলতে পারবেন টেনিস খেলোয়াড়রা। উইম্বলডন আয়োজকদের এই সিদ্ধান্তে স্বস্তি পাবেন গত বার পুরুষদের সিঙ্গলস চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচ।

বোল্টন অবশ্য বলেছেন, ‘‘বাধ্যতামূলক না হলেও আমরা সব অংশগ্রহণকারীকেই টিকা নেওয়ার ব্যাপারে উৎসাহ দিতে চাই। যদিও এটা ঘাসের কোর্টের গ্র্যান্ড স্লামে অংশগ্রহণের ক্ষেত্রে কোনও শর্ত নয়।’’ উল্লেখ্য ২৭ জুন থেকে শুরু হবে এ বারের উইম্বলডন। করোনা টিকা নিয়ে উইম্বলডন আয়োজকরা সিদ্ধান্ত জানালেও এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেননি ইউএস ওপেনের আয়োজকরা। তাঁরা আমেরিকার সরকারের সিদ্ধান্তের দিকে তাকিয়ে আছেন। অগস্টের শেষ দিকে তাঁরা এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে পারেন।

করোনা টিকা না নেওয়ার জন্য অস্ট্রেলিয়ান ওপেন খেতাব এ বছর ধরে রাখতে পারেননি জোকোভিচ। উইম্বলডনেও এ বার তাঁর খেতাব ধরে রাখার লড়াই। ২০০০ এবং ২০০১ সালে করোনা আক্রান্ত হয়েছেন বলে নিজেই জানিয়েছেন জোকোভিচ। যদিও তিনি টিকা নিতে নারাজ। দরকারে প্রতিযোগিতা না খেলার কথাও জানিয়েছেন ২০টি গ্র্যান্ড স্লামের মালিক। মোট ছয় বার উইম্বলডন চ্যাম্পিয়ন হয়েছেন জোকোভিচ। শেষ তিন বার অর্থাৎ ২০১৮, ২০১৯ এবং ২০২১ সালে (২০২০ সালে করোনার জন্য হয়নি) তিনিই চ্যাম্পিয়ন হয়েছেন অল ইংল্যান্ড লন টেনিস ক্লাবের সেন্টার কোর্টে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Novak Djokovic Wimbledon COVID-19 Vaccine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE