Advertisement
২৬ এপ্রিল ২০২৪
US open

Novak Djokovic: অলিম্পিক্সে ব্যর্থ, কিন্তু এখনও ইতিহাসের হাতছানি রয়েছে জোকোভিচের সামনে

অলিম্পিক্সে ব্যর্থ হয়েছেন তিনি। কোনও পদক ছাড়াই ফিরতে হয়েছে তাঁকে। তবে ইতিহাসের হাতছানি এখনও রয়েছে নোভাক জোকোভিচের সামনে।

ইতিহাসের হাতছানি এখনও রয়েছে নোভাক জোকোভিচের সামনে।

ইতিহাসের হাতছানি এখনও রয়েছে নোভাক জোকোভিচের সামনে। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২১ ২০:৪৮
Share: Save:

অলিম্পিক্সে ব্যর্থ হয়েছেন তিনি। কোনও পদক ছাড়াই ফিরতে হয়েছে তাঁকে। তবে ইতিহাসের হাতছানি এখনও রয়েছে নোভাক জোকোভিচের সামনে। ক্যালেন্ডার গ্র্যান্ড স্ল্যাম জেতার দৌড়ে আছেন তিনি। ইউএস ওপেন জিতলে ১৯৬৯-এ রড লেভারের পর এই কৃতিত্ব অর্জন করবেন।

অলিম্পিক্সে সোনা এবং চারটি গ্র্যান্ড স্ল্যাম জিতলে তাঁকে গোল্ডেন স্ল্যাম বলা হয়। কিন্তু অলিম্পিক্সে জোকোভিচ ব্যর্থ হয়েছেন। তবে ক্যালেন্ডার স্ল্যাম জেতার সুযোগ রয়েছে। সেই সম্ভাবনা আরও বেড়েছে রজার ফেডেরার এবং রাফায়েল নাদাল নাম তুলে নেওয়ায়। পথের দুই কাঁটাই আর তাঁর সামনে নেই। ইউএস ওপেন জিতলে গ্র্যান্ড স্ল্যামের সংখ্যার নিরিখে দু’জনকেই টপকে যাবেন জোকোভিচ।

গত দু’দশক ধরেই ইউএস ওপেন ফেডেরার, নাদাল এবং জোকোভিচই শাসন করে আসছেন। শেষ ১৭ বারের মধ্যে ১২ বার ট্রফি উঠেছে এই তিন জনের কারওর হাতে। ফাইনালে এই তিন জনের কারওকে দেখা যায়নি, এমন ঘটনা ঘটেছে মাত্র দু’বার। কিন্তু এ বার জোকোভিচের সামনে কোনও বাধা নেই। তাঁকে কঠিন লড়াইয়ে ফেলতে পারেন আলেকজান্ডার জেরেভ এবং ড্যানিল মেদভেদেভ। তবে দু’জনের ক্ষেত্রেই ধারাবাহিকতার অভাব রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

US open Novak Djokovic Tennis grand slam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE