Advertisement
০২ মার্চ ২০২৪
Tennis

US Open: খেলোয়াড়দের মানসিক স্বাস্থ্যেও নজর ইউএস ওপেনে, ওসাকা কাণ্ড থেকে সতর্ক কর্তৃপক্ষ

ফরাসি ওপেন থেকে নাওমি ওসাকা নিজেকে সরিয়ে নিয়েছিলেন মানসিক চাপের কারণে।

মানসিক স্বাস্থ্য ঠিক রাখার দিকে নজর দিল আমেরিকার টেনিস সংস্থা।

মানসিক স্বাস্থ্য ঠিক রাখার দিকে নজর দিল আমেরিকার টেনিস সংস্থা। —প্রতীকী চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২১ ১৯:৫৭
Share: Save:

ইউএস ওপেন প্রতিযোগিতায় যোগ দেওয়া খেলোয়াড়দের জন্য বিশেষ ব্যবস্থা। তাঁদের মানসিক স্বাস্থ্য ঠিক রাখার দিকে নজর দিল আমেরিকার টেনিস সংস্থা (ইউএসটিএ)। থাকবে বিশেষ ঘরের ব্যবস্থাও।

আগামী সপ্তাহ থেকে শুরু হচ্ছে ইউএস ওপেন। ইউএসটিএ-র তরফে জানানো হয়েছে, মানসিক চিকিৎসার ব্যবস্থা রাখা হবে, সেই সঙ্গে থাকবে ‘নিশ্চুপ ঘর’। ইউএস ওপেন প্রতিযোগিতার কর্তা স্টেসি অ্যালেস্টার বলেন, “মানসিক স্বাস্থ্যের বিষয়ের দিকেও এখন নজর দেওয়া হচ্ছে। বিশ্বে করোনা অতিমারির সময় থেকে প্রতিটি ব্যক্তির এই বিষয়ে নজর দেওয়া প্রয়োজন হয়ে উঠেছে। খেলোয়াড়রাও এই মানসিক চাপের বাইরে নন।”

ফরাসি ওপেন থেকে নেয়োমি ওসাকা নিজেকে সরিয়ে নিয়েছিলেন মানসিক চাপের কারণে। ইউএস ওপেনে যদিও তিনি খেলবেন বলেই মনে করা হচ্ছে। টোকিয়ো অলিম্পিক্সে সিমোনে বাইলসের একের পর এক ইভেন্ট থেকে সরে যাওয়ার ঘটনা মানসিক চাপের বিষয়টি আরও বেশি করে আলোচনায় নিয়ে চলে আসে।

ইউএসটিএ-র ভাইস প্রেসিডেন্ট বলেন, “আমাদের মূল লক্ষ্য থাকবে খেলোয়াড়দের মানসিক স্বাস্থ্য ঠিক রাখা। তার জন্য যে কোনও রকম ভাবে সাহায্য করতে তৈরি থাকতে চাই আমরা। এমন পরিবেশ তৈরি করতে চাই, যেখানে মানসিক ভাবে সবাই সুস্থ থাকবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE