Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

পুরো কোচিং দলকে বাদ দিলেন জোকার

নিজস্ব প্রতিবেদন
০৬ মে ২০১৭ ০৪:৩২
বিচ্ছেদ: দীর্ঘদিনের কোচ মারিয়ানকে সরালেন জকোভিচ। ফাইল চিত্র

বিচ্ছেদ: দীর্ঘদিনের কোচ মারিয়ানকে সরালেন জকোভিচ। ফাইল চিত্র

পারফরম্যান্স ভাল করতে চান। এই যুক্তিতে নিজের পুরো কোচিং টিমকেই ছেঁটে ফেললেন নোভাক জকোভিচ। যার অর্থ কোচ চাড়াই মাদ্রিদ ওপেনে খেলতে দেখা যাবে তাঁকে।

কেরিয়ারে এ পর্যন্ত বারোটি গ্র্যান্ড স্ল্যামের মালিক জকোভিচ যে দলে রেখেছেন মারিয়ান ভায়দাকে। যিনি পেশাদার টেনিসের সার্কিটে শুরুর দিন থেকেই কোচিং করিয়েছেন সার্বিয়ান এই টেনিস তারকাকে। পুরো ঘটনা নিজের ওয়েবসাইটে জানিয়ে তা ‘শক থেরাপি’ বলে উল্লেখ করেছেন জোকার। সঙ্গে এটাও বলেছেন, এটা তাঁকে পারফরম্যান্স ভাল করতে সাহায্য করবে।

পাশাপাশি বিশ্বের দু’নম্বর খেলোয়াড় জকোভিচ জানিয়েছেন, আগামী টুর্নামেন্টগুলোতে কোচ ছাড়াই খেলবেন তিনি। যতক্ষণ না মনের মতো কাউকে কোচ হিসেবে নিয়োগ করছেন। এর আগে কিংবদন্তি জার্মান টেনিস তারকা বরিস বেকারও তিন বছর কাজ করার পর সরে গিয়েছিলেন জকোভিচের কোচ হিসেবে কাজ করার পর।

Advertisement

ওয়েবসাইটে জকোভিচ জানিয়েছেন, কোচ মারিয়ান ভায়দা, ফিটনেস কোচ গেবহার্ড ফিল গ্রিটশচ এবং ফিজিওথেরাপিস্ট মিলয়ন আমানোভিচ-এর সঙ্গে আলোচনা করেই এই বিচ্ছেদ। সঙ্গে তিনি এটাও জানাতে ভোলেননি, ‘‘কেরিয়ারে অনেক সাফল্য, ব্যর্থতার সঙ্গী এই বন্ধুরা। ওদের সহযোগিতা ছাড়া কোনও দিন পেশাদার টেনিস সার্কিটে এই উচ্চতায় পা রাখতে পারতাম না। এই তিনজনের বন্ধুত্ব, পেশাদারিত্ব এবং দায়বদ্ধতার কাছে চিরঋণী। তবে কখনও কখনও পরিবর্তন দরকার হয়ে পড়ে।’’

আরও পড়ুন

Advertisement