×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৯ জুলাই ২০২১ ই-পেপার

জিতেও কেন সবার নিন্দা কুড়োচ্ছেন নোভাক জোকোভিচ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১২ মে ২০২১ ১৮:১৮
কোর্ট ও কোর্টের বাইরে নোভাক জোকোভিচকে নিয়ে বিতর্ক বাড়ছে।

কোর্ট ও কোর্টের বাইরে নোভাক জোকোভিচকে নিয়ে বিতর্ক বাড়ছে।
ফাইল চিত্র

ফের একবার কোর্টে মেজাজ হারিয়ে শিরোনামে এলেন নোভাক জোকোভিচইতালিয়ান ওপেনে টেলর ফির্তজকে হারালেও আম্পায়ারের বিরুদ্ধে চিৎকার করার জন্য বিতর্কে জড়ালেন সার্বিয়ার এই টেনিস তারকা।

পাঁচ বারের ইতালিয়ান ওপেন জয়ী আমেরিকার টেলর ফির্তজের বিরুদ্ধে কোর্টে নেমছিলেন। সেই ম্যাচে ৬-৩, ৭-৫ (৬) গেমে জিতলেও বারবার বৃষ্টি বাধ সাধে। প্রায় তিন ঘণ্টা খেলা বন্ধ থাকে। আর সেই কারণেই গর্জে ওঠেন ‘জোকার’। আম্পায়ারকে ধমক দিয়ে একবার বলে ওঠেন, “আপনি আর কতক্ষণ খেলাতে চান?” আম্পায়ার তাঁর উত্তর না দিলে তাঁর মেজাজ আরও গরম হয়ে যায়। এ বার আরও জোরে চিৎকার করে বলেন, “এই নিয়ে তিন বার জিজ্ঞেস করলাম। কিন্তু আপনি সময় ও কোর্টের অবস্থা পরীক্ষা করছেন না!”

খেলা শেষ হয়ে যাওয়ার পরেও যেন তাঁর রাগ কমছিল না। ফলে ম্যাচের শেষে জয় নিয়ে কম কথা বলে ফের একবার আম্পায়ারের উপর ক্ষোভ উগরে দেন জোকোভিচ। তিনি বেশ কটাক্ষ করে বলেন, “বৃষ্টির জন্য খেলা বারবার বন্ধ হলেও অবশেষে জিতলাম। তাই আম্পায়ারকে কুর্নিশ জানাই!” এরপরেই যোগ করেন, “এই ম্যাচটা অনেকক্ষণ আগে বন্ধ করে দেওয়া উচিত ছিল। দুজনেই এমন বাজে অবস্থায় খেলে খুব ক্লান্ত হয়ে পড়েছিলাম। তবে বৃষ্টি বাধ না সাধলে আরও ভাল খেলতে পারতাম।”

Advertisement

করোনাকে পাত্তা না দিয়ে জন্মদিন পালন করে বিতর্কে জড়িয়েছিলেন। এরপর কোভিডের ভ্যাকসিন না নেওয়া নিয়ে মুখ খুলে অনেকের বিরাগ ভজন হন। এ বার মাথা গরম করে আম্পায়ারকে সবার সামনে ধমক দিলেন। কোর্ট ও কোর্টের বাইরে নোভাক জোকোভিচকে নিয়ে বিতর্ক বাড়ছে। চলছে জোর চর্চা।

Advertisement