Advertisement
২৬ অক্টোবর ২০২৪
Wimbledon 2024

উইম্বলডনের সেমিফাইনালে জোকোভিচ, খেলতেই হল না কোয়ার্টার ফাইনাল

হাঁটুতে অস্ত্রোপচার করিয়ে লন্ডনে এসেছিলেন জোকোভিচ। উইম্বলডন শুরুর দু’দিন আগে খেলার সিদ্ধান্ত নেন। এখনও তেমন কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হয়নি তাঁকে। খেলতে হল না কোয়ার্টার ফাইনালও।

picture of Novak Djokovic

নোভাক জোকোভিচ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৪ ১৭:৫৪
Share: Save:

কোয়ার্টার ফাইনাল না খেলেই উইম্বলডনের সেমিফাইনালে উঠলেন নোভাক জোকোভিচ। চোটের জন্য প্রতিযোগিতা থেকে নাম তুলে নিলেন তাঁর প্রতিপক্ষ অ্যালেক্স ডি মিনাউর। এই নিয়ে ১৩ বার উইম্বলডনের সেমিফাইনালে উঠলেন জোকোভিচ।

একটা সময় উইম্বলডন খেলাই অনিশ্চিত ছিল জোকারের। হাঁটুর চোটের জন্য ফরাসি ওপেন থেকে নাম তুলে নিতে বাধ্য হয়েছিলেন। অস্ত্রোপচার করাতে হয়। উইম্বলডনে অবশ্য পরিচিত ফর্মেই দেখা যাচ্ছে ২৪টি গ্র্যান্ড স্ল্যামের মালিককে। চতুর্থ রাউন্ড পর্যন্ত বড় বাধার সামনে পড়তে হয়নি তাঁকে। কোয়ার্টার ফাইনালেও কোর্টে নামতে হল না। চোটের জন্য নাম তুলে নিয়েছেন তাঁর অস্ট্রেলীয় প্রতিপক্ষ।

সোমবার চতুর্থ রাউন্ডের ম্যাচে ফ্রান্সের আর্থার ফিলসকে ৬-২, ৬-৪, ৪-৬, ৬-৩ গেমে হারিয়েছিলেন মিনাউর। সেই ম্যাচ খেলার সময়ই চোট পান তিনি। আগামী অলিম্পিক্সের কথা ভেবে ঝুঁকি নিতে চাননি অস্ট্রেলীয়। নাম প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত নেন। ফলে ঘাম না ঝরিয়েই উইম্বলডনের শেষ চারে জায়গা করে নিলেন জোকোভিচ। একই সঙ্গে পেয়ে গেলেন প্রয়োজনীয় বিশ্রামও।

উইম্বলডনের প্রস্তুতির মধ্যেই জার্মানিতে ইউরো কাপের খেলা দেখতে যান জোকোভিচ। গ্রুপ পর্বে সার্বিয়ার শেষ ম্যাচ দেখতে গিয়েছিলেন। যদিও তাঁর দেশ ইউরোর গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয়।

অন্য বিষয়গুলি:

Wimbledon 2024 Novak Djokovic semifinal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE