Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Novak Djokovic

শুরুতে রজার পছন্দ করতেন না তাঁকে, ফাঁস জোকোভিচের

জোকোভিচকে প্রশ্ন করা হয়, কোর্টে যে রকম আগ্রাসী মনোভাব থাকে তাঁর, সেটা দেখে পেশাদার খেলোয়াড় জীবনের শুরুর দিকে কেউ সমালোচনা বা পরামর্শ দিয়েছেন কি না।

Novak Djokovic

নোভাক জোকোভিচ। ছবি: রয়টার্স।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৪ ০৯:২৭
Share: Save:

সব অর্থেই স্মরণীয় হয়ে রইল শুক্রবার দিনটা সার্বিয়ার টেনিস তারকা নোভাক জোকোভিচের কাছে। অস্ট্রেলীয় ওপেনে নিজের একশোতম ম্যাচ খেলতে নামলেন তিনি। আর্জেন্টিনার টমাস মার্টিন এচেভেরিকে ৬-৩, ৬-৩, ৭-৬ (৭-২) ফলে হারিয়ে চতুর্থ রাউন্ডে পৌঁছলেন। সেই সঙ্গে প্রথম টেনিস তারকা হিসেবে চারটি গ্র্যান্ড স্ল্যামেই ম্যাচ খেলার দিক থেকে সেঞ্চুরি করলেন।

ম্যাচ শেষে সে কথা স্বীকারও করলেন তিনি। “এই প্রতিযোগিতায় এখনও পর্যন্ত আমার সেরা ম্যাচ,” বলেন নোভাক। সেই সঙ্গে সর্বোচ্চ ২৫টি গ্র্যান্ড স্ল্যাম জিতে মার্গারেট কোর্টের সঙ্গে একাসনে বসে পড়ার দিকে আরও এগিয়ে গেলেন তিনি। প্রথম সেটেই দাপট দেখান জোকোভিচ। এচেভেরির সার্ভিসও ব্রেক করেন। সার্ভিস থেকে মাত্র চার পয়েন্ট খোয়ান প্রথম সেটে। লম্বা র‌্যালিতে বেশ কয়েকবার ভুল করেন আর্জেন্টিনার তারকা। পরের রাউন্ডে জোকোভিচ খেলবেন ফ্রান্সের আদ্রিয়ান মানারিনোর বিরুদ্ধে।

জোকোভিচকে প্রশ্ন করা হয়, কোর্টে যে রকম আগ্রাসী মনোভাব থাকে তাঁর, সেটা দেখে পেশাদার খেলোয়াড় জীবনের শুরুর দিকে কেউ সমালোচনা বা পরামর্শ দিয়েছেন কি না। তাতে জোকোভিচ বলেছেন, ‘‘শুরুর দিকে আমার ব্যবহার ফেডেরারের পছন্দ ছিল না। সে ব্যাপারে আমি নিশ্চিত। বাকিদের কথা বলতে পারব না।’’ যোগ করেন, ‘‘আমার মনে হয় অনেকেই আমাকে পছন্দ করত না। কারণ আমি বিশ্বের সেরা হতে চাই, এই কথাটা বলতে কখনও ভয় পেতাম না। আত্মবিশ্বাসী ছিলাম এটা নিয়ে। মনে হত বিশ্বের সেরা হওয়ার ক্ষমতা আমার আছে।’’

অন্য দিকে ইটালির ইয়ানিক সিনারও একচ্ছত্র ভাবে হারিয়েছেন আর্জেন্টিনার সেবাস্তিয়ান বেইজ়কে। দু’ঘন্টারও কম সময়ের ব্যবধানে চতুর্থ বাছাই সিনার ৬-০, ৬-১, ৬-৩ ফলে হারান বেইজ়কে। ২০২৩ সালে তিনি মোট চারটি খেতাব জিতেছেন। গ্রিক তারকা স্তেফানোস চিচিপাসও স্ট্রেট সেটে হারিয়েছেন ফরাসি তারকা লুকা ভ্যান আ্যাভশকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Novak Djokovic Sports Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE