Advertisement
২১ এপ্রিল ২০২৪
Novak Djokovic

Novak Djokovic: নামলেন জোকোভিচ, প্রায় চার বছর পর এটিপি ক্রমতালিকার প্রথম দুইয়ের বাইরে

ক্রমতালিকায় টেনিস জীবনের সেরা জায়গায় উঠে এসেছেন জেরেভ এবং রুদ। তাঁরা রয়েছেন যথাক্রমে দ্বিতীয় এবং পঞ্চম স্থানে। ২১ ধাপ এগিয়ে ৪৮ নম্বরে মারে।

নোভাক জোকোভিচ।

নোভাক জোকোভিচ। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২২ ১৪:৪৫
Share: Save:

এটিপি ক্রমতালিকায় তৃতীয় স্থানে নেমে গেলেন নোভাক জোকোভিচ। আবার শীর্ষে উঠে এলেন রাশিয়ার দানিল মেদভেদেভ। তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছেন জার্মানির আলেকজান্ডার জেরেভ। চতুর্থ স্থানে রয়েছেন রাফায়েল নাদাল।

ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে নাদালের কাছে হারের বড় মূল্য চোকাতে হল জোকোভিচকে। প্রায় চার বছর পর এটিপি ক্রমতালিকায় প্রথম দুইয়ের বাইরে চলে গেলেন সার্বিয়ার টেনিস খেলোয়াড়। সেই সুযোগে আবার শীর্ষে মেদভেদেভ। ফরাসি ওপেনের সেমিফাইনালেই নাদালের বিরুদ্ধে সমানে সমানে ল়ড়াই করেও চোটের জন্য ছিটকে যান জেরেভ। তিনি ক্রমতালিকায় টেনিসজীবনের সেরা জায়গা দ্বিতীয় স্থানে উঠে এসেছেন। ২০১৭ সালের নভেম্বর থেকে তিনি বিভিন্ন সময় মোট ৫৬ সপ্তাহ তিন নম্বরে ছিলেন।

ফরাসি ওপেন চ্যাম্পিয়ন নাদাল রয়েছেন ক্রমতালিকার চতুর্থ স্থানে। তাঁর সঙ্গে জোকোভিচের পয়েন্টের পার্থক্য মাত্র ২৪৫। অর্থাৎ, সার্বিয়ার প্রতিপক্ষকে টপকে যাওয়ায় সুযোগ থাকছে নাদালের সামনে। ক্রমতালিকার পঞ্চম স্থানে রয়েছেন ফরাসি ওপেনে রানার আপ নরওয়ের ক্যাসপার রুদ। এটাই তাঁর টেনিসজীবনের সেরা উত্থান।

স্টুটগার্ট ওপেনের ফাইনালে ওঠায় ক্রমতালিকায় অনেকটা এগিয়েছেন বিশ্বের প্রাক্তন এক নম্বর অ্যান্ডি মারে। তিনি ২১ ধাপ এগিয়ে ক্রমতালিকার ৪৮তম স্থানে রয়েছেন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE