Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Australian Open 2024

অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে জোকোভিচ, দাঁড়াতেই পারলেন না ফরাসি প্রতিপক্ষ

প্রতিযোগিতা যত এগোচ্ছে তত নিখুঁত টেনিস খেলছেন জোকোভিচ। ২৪টি গ্র্যান্ড স্ল্যামের মালিক সেরা ফর্মে থাকলে কী হয়, তা রবিবার টের পেলেন অস্ট্রেলিয়ান ওপেনের ২০তম বাছাই।

picture of Novak Djokovic

কোয়ার্টার ফাইনালে ওঠার পর জোকোভিচ। ছবি: এক্স (টুইটার)

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৪ ১১:৫৫
Share: Save:

অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে নোভাক জোকোভিচ। পুরুষ সিঙ্গলসের শীর্ষ বাছাই সহজেই চতুর্থ রাউন্ডের বাধা টপকালেন। রবিবার তিনি ৬-০, ৬-০, ৬-৩ ব্যবধানে উড়িয়ে দিলেন ২০তম বাছাই আদ্রিয়ান মান্নারিনোকে।

বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম যত এগোচ্ছে, তত অপ্রতিরোধ্য দেখাচ্ছে ২৪টি মেজরের মালিককে। প্রথম দু’রাউন্ডে একটি করে সেট খুইয়ে ছিলেন জোকার। তৃতীয় রাউন্ডেও বেশ লড়াই করতে হয়েছিল সার্ব তারকাকে। চতুর্থ রাউন্ডে আর সে সব হল না। সহজে ম্যাচ জিতে শেষ আটে পৌঁছে গেলেন। জোকোভিচের বিরুদ্ধে কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারেননি ফরাসি টেনিস খেলোয়াড়। জোকোভিচের শক্তিশালী সার্ভিসের কোনও জবাব দিতে পারেননি তিনি।

ম্যাচে ১৭টি ‘এস’ সার্ভিস করেছেন জোকার। জবাবে মান্নারিনোর র‌্যাকেট থেকে বেরিয়েছে মাত্র একটি। ১১টির মধ্যে সাতটি ব্রেক পয়েন্ট কাজে লাগিয়েছেন জোকার। তাঁর প্রতিপক্ষ তিনটি ব্রেক পয়েন্ট পেয়েও কিছু করতে পারেননি। প্রথম সার্ভিসের ক্ষেত্রেও অনেক এগিয়ে ছিলেন জোকোভিচ। ম্যাচের প্রথম ১৩টি গেম টানা জিতে কোয়ার্টার ফাইনালে ওঠা কার্যত নিশ্চিত করে ফেলেন জোকোভিচ। প্রতিপক্ষের দ্বিগুণের বেশি পয়েন্ট জিতেছেন গত বারের চ্যাম্পিয়ন।

এই তথ্য থেকেই বোঝা সহজ কতটা দাপুটে টেনিস খেলে অস্ট্রেলিয়ান ওপেনের শেষ আটে জায়গা করে নিয়েছেন বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড়। অন্য দিক, এগোচ্ছেন কার্লোস আলকারাজ়ও। টেনিসপ্রেমীরা আর একটা জোকোভিচ-আলকারাজ় মহারণ দেখার অপেক্ষায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE