Advertisement
০৫ মে ২০২৪
Novak Djokovic

Novak Djokovic: ফের কোভিড বিধি নিয়ে চাপে নোভাক

কোভিড টিকা না নেওয়ার জন্য মেলবোর্নে পা রাখার পরেও দেশে ফিরতে হয়েছিল সার্বিয়ার তারকাকে।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২২ ০৮:১৪
Share: Save:

বছরের শুরুতে অস্ট্রেলীয় ওপেনের মতো আসন্ন যুক্তরাষ্ট্র ওপেন টেনিসও কি মুখ ফিরিয়ে নেবে বিশ্বের তিন নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচের থেকে? সেই প্রশ্ন ক্রমশ জোরালো হয়ে উঠছে।

কোভিড টিকা না নেওয়ার জন্য মেলবোর্নে পা রাখার পরেও দেশে ফিরতে হয়েছিল সার্বিয়ার তারকাকে। এবং তার পরেও করোনার টিকা না নেওয়ার সিদ্ধান্তে অনড় রয়েছেন তিনি। কোভিডে জর্জরিত মার্কিন প্রশাসনও নিয়ম করে দিয়েছে, তাদের দেশে যে সমস্ত মানুষ পা রাখবেন, তাঁদের কোভিড টিকা নেওয়ার শংসাপত্র দেখাতে হবে স্বাস্থ্য বিভাগের আধিকারিকদের। না হলে সে দেশে পা রাখতে দেওয়া হবে না।

ইংল্যান্ডের একটি সংবাদপত্র জানিয়েছে, গত সপ্তাহে মার্কিন প্রশাসম নতুন একটি নিয়ম চালু করেছে। সেখানে স্পষ্ট করে বলে দেওয়া হয়েছে, যে সমস্ত নাগরিক অথবা বিদেশি অতিথি সে দেশে আসবেন, তাঁদের কোভিডের টিকা নেওয়ার শংসাপত্র দেখাতে হবে। নতুবা সেই দেশের স্বাস্থ্য মন্ত্রকের বিশেষ নথি দেখাতে হবে, যেখানে সেই নাগরিককে কোভিডে আক্রান্ত নন, তা লিখিত ভাবে জানাতে হবে। কোনও অবস্থাতেই সেই নিয়ম শিথিল করা হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে বাইডেন প্রশাসনের মাধ্যমে।

ফলে প্রশ্ন উঠছে, এই পরিস্থিতিতে কি জোকোভিচ অংশ নিতে পারবেন ফ্লাশিং মেডোজ়ে? মার্কিন যুক্তরাষ্ট্র টেনিস সংস্থা এই বিষয়ে জানিয়ে দিয়েছে, তারা যে কোনও অবস্থায় সরকারি নির্দেশ অমান্যকরার ঝুঁকি নেবে না। যার অর্থ, নোভাক যদি এখনও টিকা না নেওয়ার অবস্থানেই অনড় থাকেন, তা হলে হয়তো চলতি বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম টেনিস মঞ্চে তাঁকে না-ও দেখা যেতে পারে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।.0

অন্য বিষয়গুলি:

Novak Djokovic Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE