Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
Novak Djokovic

Novak Djokovic: ফের বাতিল হতে পারে জোকোভিচের ভিসা, টেনিস-তারকাকে নিয়ে নাটক অব্যাহত

আবার কি বাতিল হয়ে যেতে পারে নোভাক জোকোভিচের ভিসা? এমনই সম্ভাবনা দেখা দিল সোমবার।

ফের বাতিল নোভাকের ভিসা?

ফের বাতিল নোভাকের ভিসা? ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২২ ১৬:৫৪
Share: Save:

আবার কি বাতিল হয়ে যেতে পারে নোভাক জোকোভিচের ভিসা? এমনই সম্ভাবনা দেখা দিল সোমবার। অস্ট্রেলিয়া সরকারের বিরুদ্ধে আইনি লড়াইয়ে সোমবারই জেতেন জোকোভিচ। চিকিৎসাগত ক্ষেত্রে ছাড়ের যে আবেদন তিনি করেছিলেন তা মঞ্জুর হয়। তবে অস্ট্রেলিয়ার আইন অনুযায়ী অভিবাসন মন্ত্রী অ্যালেক্স হকের হাতে নিজের ব্যক্তিগত ক্ষমতা প্রয়োগ করে ফের তাঁর ভিসা বাতিলের সুযোগ রয়েছে। সোমবার স্থানীয় সময় রাত সাড়ে ন’টা নাগাদ তিনি জানিয়েছেন, জোকোভিচের ভিসার আবেদন বাতিল করার প্রক্রিয়া শুরু করে দিয়েছেন।

সোমবার সকাল থেকেই অবশ্য মেলবোর্নে একের পর এক কাণ্ড ঘটছে। চিকিৎসা ক্ষেত্রে ছাড়ের যে আবেদন করেছিলেন জোকোভিচ, তাকে মান্যতা দেয় অস্ট্রেলিয়ার আদালত। একই সঙ্গে জানিয়ে দেয়, জোকোভিচকে ৩০ মিনিটের মধ্যে মুক্তি দিতে হবে এবং আইনি লড়াই করতে তাঁর যে খরচ হয়েছে তা-ও প্রশাসনকে দিতে হবে। এরপরেই জোকোভিচের আইনজীবিদের দফতরে হানা দেয় পুলিশ। তখন সেই দফতরের ভিতরে ছিলেন জোকোভিচ। তাঁর পরিবারের সদস্যরা জানান, সার্বিয়ার টেনিস তারকাকে আরও এক বার গ্রেফতার করতে এসেছে অস্ট্রেলিয়ার পুলিশ। পরে অবশ্য জানা যায়, এই দাবি অসত্য। জোকোভিচকে এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়নি।

আইনজীবীদের দফতরে পুলিশি হানার খবর পেয়েই জোকোভিচের হাজার হাজার সমর্থক সেখানে হাজির হন। স্থানীয় পুলিশের আচরণের তীব্র বিরোধিতা করতে থাকেন তাঁরা। পুলিশের সঙ্গে সমর্থকদের একপ্রস্থ খণ্ডযুদ্ধ হয়ে যায়। পুলিশ সেই সমর্থকদের তাড়া করতে থাকে এবং তাঁদের দিকে মরিচের গুঁড়ো ছিটনো হয়। যদিও এখনও রাস্তা থেকে সমর্থকদের সরানো যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE