Advertisement
১৯ এপ্রিল ২০২৪
England

বর্ণবিদ্বেষী টুইটের জের, আন্তর্জাতিক ক্রিকেট থেকে আপাতত নির্বাসিত হলেন ইংরেজ বোলার অলি রবিনসন

তাঁকে ইতিমধ্যেই ইংল্যান্ডের শিবির ছেড়ে চলে যেতে বলা হয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে তিনি নেই।

অলি রবিনসন।

অলি রবিনসন। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২১ ০৯:৪৯
Share: Save:

যা মনে করা হয়েছিল তার থেকেও বড় শাস্তি পেতে চলেছেন অলি রবিনসন। ইংল্যান্ডের এই বোলারকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাময়িক ভাবে নির্বাসিত করা হল। তাঁর বিরুদ্ধে বর্ণবিদ্বেষের অভিযোগ উঠেছে। সেই ঘটনার তদন্ত যতদিন না শেষ হচ্ছে ততদিন তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন না। তাঁকে ইতিমধ্যেই ইংল্যান্ডের শিবির ছেড়ে চলে যেতে বলা হয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে তিনি নেই।

রবিবার ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের প্রথম টেস্ট অমীমাংসিত অবস্থায় শেষ হয়। এরপরেই রবিনসন সম্পর্কে নিজেদের সিদ্ধান্ত জানিয়ে দেয় ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। ২০১৩-য় নেটমাধ্যমে বর্ণবিদ্বেষী মন্তব্য করেছিলেন রবিনসন। লর্ডসে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে নামার পরেই সেই টুইট ভেসে ওঠে। এরপরেই তদন্তে নামে ইসিবি। রবিনসন ইতিমধ্যেই বিবৃতি জারি করে ক্ষমা চেয়েছেন।

প্রথম টেস্টে সাত উইকেট নিয়েছেন রবিনসন। দলের অধিনায়ক জো রুট তাঁর খেলার প্রশংসা করেও তীব্র বিরোধিতা করেছেন বর্ণবিদ্বেষের। বলেছেন, “ব্যাটে ভাল অবদান রেখেছে। দুর্দান্ত বোলিং করেছে। টেস্ট ক্রিকেটে সফল হওয়ার মশলা ওর মধ্যে রয়েছে। কিন্তু মাঠের বাইরে যা করেছে তা কোনওমতেই গ্রহণযোগ্য নয়। ঘটনা প্রকাশ পাওয়ার পরেই ড্রেসিংরুমে সবার কাছে ক্ষমা চেয়েছে। আমি ওর টুইট দেখিনি। ও এরকম টুইট করতে পারে, বিশ্বাসও করতে পারি না। তাই ওর পাশে দাঁড়ানো আমাদের কর্তব্য। আমাদের সবার কাছে এই ঘটনা একটা বড় শিক্ষা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

racism England suspension
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE