Advertisement
০৮ অক্টোবর ২০২২
NewZealand

কোহলীদের হৃদকম্পন কমিয়ে ইংল্যান্ড-নিউজিল্যান্ড টেস্ট অমীমাংসিত

এই টেস্টে কিউইরা জিতে গেলে স্বাভাবিক ভাবেই তাদের আত্মবিশ্বাস বেড়ে যেত। তাঁরা হেরে গেলে স্বস্তিতে থাকত ভারতীয় দল।

ড্র হয়ে গেল দুই টেস্টের সিরিজের প্রথম টেস্ট।

ড্র হয়ে গেল দুই টেস্টের সিরিজের প্রথম টেস্ট। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২১ ০০:২৫
Share: Save:

তৃতীয় দিন পুরোটা বৃষ্টিতে ভেস্তে না গেলে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যে প্রথম টেস্টে নিশ্চিত ভাবেই ফয়সালা হত। দুটি দলের যেকোনও একটি জিততে পারত। ফলে স্বস্তি বা অস্বস্তিতে পড়তে পারত বিরাট কোহলীর ভারত। কারণ ১৮ জুন থেকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কোহলীরা মুখোমুখি নিউজিল্যান্ডের। এই টেস্টে কিউইরা জিতে গেলে স্বাভাবিক ভাবেই তাদের আত্মবিশ্বাস বেড়ে যেত। তাঁরা হেরে গেলে স্বস্তিতে থাকত ভারতীয় দল।

দুই টেস্টের সিরিজের প্রথম টেস্ট ড্র হয়ে গেল। নিউজিল্যান্ড রবিবার দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ১৬৯ রান তুলে সমাপ্তি ঘোষণা করে। ইংল্যান্ডের সামনে লক্ষ্য দাঁড়ায় ২৭৩ রান। তারা ৩ উইকেটে ১৭০ রান তোলে।

চতুর্থ দিনের ২ উইকেটে ৬২ রান নিয়ে খেলা শুরু করে নিউজিল্যান্ড। টম লাথাম (৩৬), নিল ওয়াগনার (১০) বেশি রান করতে পারেননি। এরপর রস টেলর (৩৩), হেনরি নিকোলস (২৩) রান বাড়ানোর দিকে মন দেন। ইংরেজ বোলারদের মধ্যে ওলি রবিনসন ৩ উইকেট নেন। তিনি আগের দিনই ২ উইকেট নিয়েছিলেন। এছাড়া স্টুয়ার্ট ব্রড, মার্ক উড, জো রুট ১টি করে উইকেট নেন।

ইংল্যান্ডের সামনে ৭০ ওভারে ২৭৩ রানের লক্ষ্য ছিল। কিন্তু শুরু থেকেই ড্র-এর লক্ষ্য নিয়ে ব্যাট করে তারা। দুই ওপেনার ররি বার্নস (৮১ বলে ২৫), ডম সিবলি (২০৭ বলে অপরাজিত) কখনোই রান তোলার গতি বাড়াতে পারেননি। রুট ৭১ বলে ৪০ রান করে অপরাজিত থাকেন। কিউয়ি বোলারদের মধ্যে ওয়াগনার ২টি এবং টিম সাউদি ১টি উইকেট নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.