Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

আইপিএল-এর থেকেও পাকিস্তান লিগকে এগিয়ে রাখলেন চেন্নাইয়ের ফ্যাফ ডু প্লেসি, কেন

আগামী ৯ জুন থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু হবে পিএসএল-এর দ্বিতীয় পর্ব। সেই জন্য কোয়েটা গ্ল্যাডিয়েটার্সে যোগ দিয়েছেন ডু প্লেসি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৬ জুন ২০২১ ১৮:৩৩
Save
Something isn't right! Please refresh.
আইপিএল ও পিএসএল-এর তুলনা করলেন ধোনির চেন্নাইয়ের ফ্যাফ ডু প্লেসি

আইপিএল ও পিএসএল-এর তুলনা করলেন ধোনির চেন্নাইয়ের ফ্যাফ ডু প্লেসি
ফাইল চিত্র

Popup Close

আইপিএল-এর জন্মলগ্ন থেকে চেন্নাই সুপার কিংস দলের সঙ্গে জড়িয়ে আছেন। এমনকি পাকিস্তান প্রিমিয়ার লিগের (পিএসএল) দল কোয়েটা গ্ল্যাডিয়েটার্সে গত কয়েক মরসুম ধরে সুনামের সঙ্গে খেলছেন। সেই ফ্যাফ ডু প্লেসি এ বার আইপিএল ও পিএসএল-এর তুলনা করে বসলেন। তাঁর দাবি আইপিএল-এর তুলনায় পিএসএল-এ অনেক ভাল মানের জোরে বোলার দেখা যায়।

আগামী ৯ জুন থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু হবে পিএসএল-এর দ্বিতীয় পর্ব। সেই জন্য কোয়েটা গ্ল্যাডিয়েটার্সে যোগ দিয়েছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক। সেখানে যোগ দিয়ে তিনি বলেন, “গত কয়েক বছরে পিএএসএল-এর মান অনেক বেড়েছে। সবচেয়ে ভাল লেগেছে এখানে এলে একাধিক ভাল মানের জোরে বোলারের বিরুদ্ধে খেলা যায়।” এরপরেই তিনি যোগ করেন, “দক্ষিণ আফ্রিকার হয়ে খেলার সুবাদে আমরা ছোটবেলা থেকে জোরে বোলিং খেলে অভ্যস্ত। তবে পাকিস্তানের জোরে বোলিংয়ের মান বিশ্ব বিখ্যাত, সেটা পিএসএল খেলতে এসে বুঝতে পারলাম।”

এই বিষয়ে মন্তব্য করতে গিয়ে আইপিএল ও পিএসএল-এর বোলিংয়ের মান নিয়ে আরও বিস্তারিত ভাবে এই ডানহাতি ব্যাটসম্যান। ডু প্লেসি যোগ করেন, “আইপিএল-এ একাধিক ভাল মানের স্পিনারের বিরুদ্ধে খেলতে হয়। এখানে ব্যাপারটা একেবারে উল্টো। পাকিস্তানে যে কেউ ১৪০ কিলোমিটার গতিবেগে বোলিং করতে পারে। একেবারে অবিশ্বাস্য।”

Advertisement

তবে পিএসএল-এর জোরে বোলিংয়ের মান নিয়ে ইতিবাচক মন্তব্য করলেও আইপিএল-এর দ্বিতীয় পর্বে নিজেকে মেলে ধরতে মরিয়া ফ্যাফ। করোনার জন্য আইপিএল বন্ধ হয়ে যাওয়ার আগে ৭ ম্যাচে ৩২০ রান করেছেন তিনি। সঙ্গে রয়েছে চারটি অর্ধ শতরান। সেই ডু প্লেসি বলেন, “আশা করি আইপিএল-এর দ্বিতীয় পর্ব ভাল ভাবে মিটবে। প্রথম পর্বেও আমাদের সমস্যা ছিল না। ভারতে কোভিড বড় আকার নিলেও আমরা জৈব বলয়ে বেশ ভালই ছিলাম। কিন্তু ভাইরাস বলয়ে ঢুকে যাবে সেটা ভাবতেও পারিনি। ওই সময়টা আমাদের জন্য খুবই খারাপ ছিল। তবে আমার ধারণা সবকিছু ভুলে দ্বিতীয় পর্বে চেন্নাই ভাল ফল করবে।”



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement