Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

Cyclist Death: ২৪ বছর বয়সে প্রয়াত অলিম্পিয়ান সাইক্লিস্ট, অবসাদেই কি মৃত্যু?

এত কম বয়সে হঠাৎ কী কারণে তাঁর মৃত্যু হল, তা খতিয়ে দেখছে পুলিশ। নিউজিল্যান্ড অলিম্পিক্স কমটির পক্ষ থেকে শোকপ্রকাশ করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১০ অগস্ট ২০২১ ১১:১১
অলিভিয়া পডমোর

অলিভিয়া পডমোর
টুইটার

রহস্যজনক ভাবে প্রয়াত হলেন রিয়ো অলিম্পিক্সে অংশ নেওয়া নিউজিল্যান্ডের সাইক্লিস্ট অলিভিয়া পডমোর। মাত্র ২৪ বছর বয়সেই প্রয়াত হলেন তিনি। অলিভিয়ার ভাই মিটচেল নেটমাধ্যমে এই খবর জানান। রিয়ো অলিম্পিক্সে দলের সঙ্গে গেলেও টোকিয়ো অলিম্পিক্সে সুযোগ পাননি তিনি। ফেসবুকে মিটচেল লেখেন, ‘তুমি সবসময় আমাদের হৃদয়ে থাকবে। তোমায় সবচেয়ে বেশি ভালবাসি।’ তাঁর মৃত্যুতে শোকের ছায়া নিউজিল্যান্ডের ক্রীড়ামহলে।

এত কম বয়সে হঠাৎ কী কারণে মৃত্যু হল এই অলিম্পিয়ানের, তা খতিয়ে দেখছে পুলিশ। টোকিয়ো অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করতে পারেননি এই সাইক্লিস্ট। তাঁর ইনস্টাগ্রাম পোস্ট দেখে মনে করা হচ্ছে, টোকিয়ো অলিম্পিক্সে সাইক্লিং দলে সুযোগ না পাওয়ায় অবসাদে ভুগছিলেন তিনি। প্রশ্ন উঠছে, প্রত্যাশামতো পারফর্ম না করতে পারার পর থেকেই কি তাঁকে অবসাদ গ্রাস করেছিল? মৃত্যুর নেপথ্যে কি তা হলে ‘পারফরম্যান্স অ্যংজাইটি’ কাজ করেছে?

২৮ জুলাই ইনস্টাগ্রামে নিজের সাইক্লিংয়ের একটি ছবি দিয়ে তিনি লেখেন, ‘অলিম্পিক্স নিয়ে উন্মাদনা চোখে পড়ছে। তবে এই সময় দলের বাইরে থাকা খুবই কষ্টের। তবে দলের খেলা দেখতে মুখিয়ে রয়েছি।’

Advertisement


নিউজিল্যান্ড অলিম্পিক্স কমটির পক্ষ থেকে শোকপ্রকাশ করা হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, ‘এই খবরে আমরা মর্মাহত। ওঁর পরিবার ও বন্ধুদের সমবেদনা।’

আরও পড়ুন

Advertisement