Advertisement
০৯ ডিসেম্বর ২০২২
Jhalak Dikhhla Jaa

দৌড় ছেড়ে এ বার নাচের প্রতিযোগিতায়! দেশের প্রথম সমকামী ক্রীড়াবিদ নতুন ভূমিকায়

দৌড় ছেড়ে নাচের প্রতিযোগিতায় অংশ নিতে চলেছেন ওড়িশার ক্রীড়াবিদ। বিখ্যাত নাচের অনুষ্ঠান ‘ঝলক দিখলা যা’র ১০ম সংস্করণে প্রতিযোগী হিসাবে দেখা যেতে চলেছে তাঁকে।

নাচের প্রতিযোগিতায় সমকামী ক্রীড়াবিদ।

নাচের প্রতিযোগিতায় সমকামী ক্রীড়াবিদ। প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২২ ১৪:৪৩
Share: Save:

ইদানীং ট্র্যাকে নেমে একেবারেই সাফল্য পাচ্ছেন না ভারতের এক নম্বর মহিলা দৌড়বিদ দ্যুতি চন্দ। আর দৌড়তে দেখা যাবে কি না, দ্যুতির সাম্প্রতিক সিদ্ধান্তে সেই প্রশ্ন উঠেছে। দৌড় ছেড়ে এ বার নাচের প্রতিযোগিতায় অংশ নিতে চলেছেন ওড়িশার ক্রীড়াবিদ। বিখ্যাত নাচের অনুষ্ঠান ‘ঝলক দিখলা যা’র ১০ম সংস্করণে প্রতিযোগী হিসাবে দেখা যেতে চলেছে তাঁকে। উল্লেখ্য, দ্যুতিই ভারতের প্রথম ক্রীড়াবিদ হিসাবে জানিয়েছেন, তিনি সমকামী।

Advertisement

আগামী সিজনে রুবিনা দিলায়েক, নিয়া শর্মা, ধীরজ ধুপর, শিল্পা শিন্ডের মতো খ্যাতনামীদের অংশগ্রহণ করতে দেখা যাবে। এঁরা প্রত্যেকেই আগে হিন্দি রিয়্যালিটি শো-র সঙ্গে যুক্ত ছিলেন। সেখানে দ্যুতির কাছে এই অভিজ্ঞতা পুরোপুরি নতুন হতে চলেছে। দৌড়ের বাইরে এ ধরনের প্রতিযোগিতায় কোনও দিন অংশ নেননি তিনি।

দ্যুতি বলেছেন, “কোনও দিন ভাবিনি একটা প্রতিযোগিতায় এ ভাবে ছন্দ মিলিয়ে নাচতে পারব এবং এত ভাল প্রতিযোগীদের বিরুদ্ধে নাচব। ক্রীড়াবিদ হিসেবে আমি নতুন চ্যালেঞ্জ নিতে ভালবাসি। দর্শকের সামনে পারফর্ম করা আমার কাছে নতুন কোনও ব্যাপার নয়। তবে এটা সম্পূর্ণ নতুন একটা অভিজ্ঞতা হতে চলেছে। নতুন কোনও শিল্পকলা শেখা একেবারেই সহজ নয়।”

নাচের প্রতিযোগিতার প্রস্তুতিতে দ্যুতি।

নাচের প্রতিযোগিতার প্রস্তুতিতে দ্যুতি।

দ্যুতির সংযোজন, “কোরিয়োগ্রাফার আমাকে খুব সাহায্য করছেন। প্রতিযোগিতায় নিজের সেরাটাই দিতে চাই। আশা করি মাঠে দর্শকরা আমাদের যে ভাবে সমর্থন করেন, এখানেও সে ভাবেই করবেন।”

Advertisement

এর আগেও খেলার বাইরে অন্য কারণে শিরোনামে এসেছিলেন দ্যুতি। প্রকাশ্যে জানিয়েছিলেন, তিনি সমকামী। প্রথমে সঙ্গীর পরিচয় গোপন রাখলেও সম্প্রতি জনসমক্ষে এনেছেন। প্রেমিকার সঙ্গে ছবিও পোস্ট করেছেন তিনি। প্রসঙ্গত, শেষ বার তাঁকে বার্মিংহাম কমনওয়েলথ গেমসে অংশ নিতে দেখা গিয়েছে। ফাইনালে উঠতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.