Advertisement
২৯ নভেম্বর ২০২২
Hockey

হকি স্টিক তিন ইঞ্চি বেশি লম্বা! পকেট থেকে দেড় হাজার টাকা দিয়ে বিমানে উঠতে হল অলিম্পিক্স ব্রোঞ্জ জয়ীকে

বিমান সংস্থার কর্মীরা জানান, নিয়মে যা রয়েছে, তার থেকে ওই খেলোয়াড়ের হকি স্টিকের দৈর্ঘ্য তিন ইঞ্চি বেশি। ফলে তাঁকে অতিরিক্ত টাকা দিতে হবে। খেলোয়াড় সেই ঘটনা টুইটারে পোস্ট করেছেন।

অতিরিক্ত টাকা দিয়ে বিমানে উঠলেন সৃজেশ।

অতিরিক্ত টাকা দিয়ে বিমানে উঠলেন সৃজেশ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২২ ১০:০০
Share: Save:

হকি স্টিক বেশি লম্বা হওয়ায় বাড়তি টাকা দিতে হল পিআর সৃজেশকে। এক বেসরকারি বিমান সংস্থার আচরণ নিয়ে তুমুল বিতর্ক তৈরি হয়েছে। গোটা ঘটনার বিবরণ সমাজমাধ্যমে তুলে ধরেছেন ভারতের হকি দলের গোলকিপার। তার পরেই ওই বিমান সংস্থার বিরুদ্ধে ক্ষিপ্ত সমর্থক থেকে আমজনতা।

Advertisement

শুক্রবার বেঙ্গালুরু বিমানবন্দরে এই ঘটনা ঘটেছে। সন্ধে ৭টা নাগাদ কোচির বিমান ধরার জন্য পৌঁছে যান সৃজেশ। তাঁর সঙ্গে ছিল হকি কিট। পরীক্ষার পর বিমান সংস্থার কর্মীরা জানান, নিয়মে যা রয়েছে, তার থেকে সৃজেশের হকি স্টিক তিন ইঞ্চি বেশি লম্বা। ফলে তাঁকে অতিরিক্ত টাকা দিতে হবে। সৃজেশ আপত্তি করলেও শোনা হয়নি। বিমান সংস্থার কর্মীরা জানান, ৩৮ ইঞ্চির থেকে লম্বা হকি স্টিক নিয়ে যাওয়া যাবে না। সৃজেশের হকি স্টিকের দৈর্ঘ্য ছিল ৪১ ইঞ্চি।

অতিরিক্ত টাকা দেওয়ার পরেই সৃজেশ এই ঘটনার কথা টুইটারে পোস্ট করেন। লেখেন, ‘আন্তর্জাতিক হকি সংস্থা আমাকে ৪১ ইঞ্চির স্টিক নিয়ে খেলার অনুমতি দিয়েছে। কিন্তু বিমানে ৩৮ ইঞ্চির বেশি লম্বা স্টিক নিয়ে ওঠার নিয়ম নেই। কী করা উচিত এ বার? অতিরিক্ত ১৫০০ টাকা দিয়ে নিজের মালপত্র নিয়ে যাও।’ সৃজেশের টুইট দেখেই প্রতিবাদ শুরু হয়। সমর্থক থেকে খ্যাতনামীরা প্রতিবাদ করতে থাকেন। অনেকে বলেন, অলিম্পিক্সে ব্রোঞ্জ জয়ী খেলোয়াড়ের সঙ্গে এমন কাজ করা উচিত হয়নি। পাল্টা বিরোধিতাও এসেছে। তাঁদের মত, নিয়ম সবার জন্যেই এক। যতই তিনি খ্যাতনামী হন।

অক্টোবরের শেষে ওড়িশায় প্রো-লিগ রয়েছে। তারই প্রস্তুতিতে বেঙ্গালুরুতে জাতীয় শিবিরে ছিলেন সৃজেশ। শিবির শেষে বাড়ি ফিরছিলেন তিনি। তার আগেই এই ঘটনা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.