Advertisement
২৩ জুন ২০২৪
PV Sindhu

মারিনের কাছে সিন্ধুর হার, চমক প্রণয়ের

সিন্ধুর বিদায়ের দিনে বড় চমক দিয়েছেন এইচ এস প্রণয়। তিনি স্বদেশীয় লক্ষ্য সেনকে হারিয়েছেন রুদ্ধশ্বাস ম্যাচে। বিশ্ব ক্রমতালিকায় আট নম্বরে থাকাপ্রণয় পিছিয়ে পড়েও ম্যাচ বার করেন।

ধাক্কা: তিন গেম লড়েও হার মানতে হল সিন্ধুকে।

ধাক্কা: তিন গেম লড়েও হার মানতে হল সিন্ধুকে। ছবি: এপি/পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ০৭:২৪
Share: Save:

কমনওয়েলথ গেমস থেকে সোনা জিতে দেশে ফেরার পরেই পায়ের চোট তাঁকে দূরে সরিয়ে দিয়েছিল কোর্ট থেকে। নতুন বছরে প্রত্যাবর্তন ঘিরে তৈরি হয়েছিল যে আশা, তা পূরণ করতে পারলেন না পিভি সিন্ধু। চলতি মালয়েশিয়া ওপেন ব্যাডমিন্টনের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিলেন অলিম্পিক্সে জোড়া পদকের অধিকারী।

বুধবার সিন্ধু হারলেন পেশাদারি মঞ্চে তাঁর পথে বরাবর কাঁটা হয়ে ওঠা কারোলিনা মারিন। বিশ্বের একদা এক নম্বর স্পেনীয় তারকাও চোট সারিয়ে ফিরেছেন নতুন মেজাজে। বুধবার ৫৯ মিনিটে মারিন ম্যাচ জিতলেন ২১-১২, ১০-২১, ২১-১৫ ফলে। প্রসঙ্গত ২০১৬ রিয়ো অলিম্পিক্সে মারিনের কাছেই হার মানতে হয়েছিল সিন্ধুকে।

এ দিন সিন্ধুর খেলায় প্রত্যাশিত গতিটাই ছিল না। মন্থরতারও জন্য বার বার শটের জায়গায় পৌঁছতে না পেরে পয়েন্ট নষ্ট করেন। যে কারণে ২০১৫ সালের মালয়েশিয়া ওপেন চ্যাম্পিয়ন কারোলিনার প্রথম গেম জিততে লাগে মাত্র ১৬ মিনিট।তবে দ্বিতীয় গেমে ভারতীয় তারকা অনেকটাই নিজেকে ফিরে পান, এবং খেলা শুরু হতেই ১১-৪ এগিয়ে যান। মারিন অবশ্য টানা তিন পয়েন্ট তুলে একটা সময় সিন্ধুকে কিছুটা হলেও চাপে ফেলেন। তবে সিন্ধুর অনায়াসে ২১-১০ গেম জিতে ঘুরে দাঁড়ানোর বার্তা দেন।

কিন্তু নির্ণায়ক গেমে সিন্ধু ছন্দ ধরে রাখতে পারেননি। মারিন ১৬-১১ এগিয়ে যাওয়ার পরে সিন্ধু আর চারটি মাত্র পয়েন্ট তুলতে পেরেছিলেন। তবে এই গেমে বারবার ভুল শট বা ভুল সিদ্ধান্ত না নিলে হয়তো লড়াই রীতিমতো রুদ্ধশ্বাস হয়ে উঠত। যা শেষপর্যন্ত হয়নি।

সিন্ধুর বিদায়ের দিনে বড় চমক দিয়েছেন এইচ এস প্রণয়। তিনি স্বদেশীয় লক্ষ্য সেনকে হারিয়েছেন রুদ্ধশ্বাস ম্যাচে। বিশ্ব ক্রমতালিকায় আট নম্বরে থাকাপ্রণয় পিছিয়ে পড়েও ম্যাচ বার করেন ২২-২৪, ২১-১২, ২১-১৮ ফলে। মাত্র এক ঘণ্টায় ম্যাচের নিষ্পত্তি হয়ে যায়। ছেলেদের ডাবলসে প্রত্যাশামাফিক জেতে সাত্ত্বিকসাইরাজ রনকিরেড্ডি এবং চিরাগ শেট্টি জুটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE