Advertisement
১৭ এপ্রিল ২০২৪
hockey

Pakistan Hockey: ক্রিকেটের ছায়া হকিতেও! পাকিস্তানের খেলাধুলোয় আবার বিতর্ক

ক্রিকেট হোক বা হকি, পাকিস্তানের খেলাধুলোর বিতর্ক কিছুতেই ধামাচাপা দেওয়া যাচ্ছে না। রোজই কোনও না কোনও নতুন বিতর্ক দেখা দিচ্ছে।

বাবরদের বিতর্কের ছায়া হকিতেও

বাবরদের বিতর্কের ছায়া হকিতেও ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২২ ১৯:২৬
Share: Save:

কিছু দিন আগেই দল নির্বাচন ঘিরে বিতর্কে জড়িয়েছিল পাকিস্তানের ক্রিকেট বোর্ড। এ বার পাকিস্তানের হকিতেও মহা গন্ডগোল। এশিয়া কাপে ব্যর্থতার কারণ জানতে তদন্ত কমিটি গড়েছিল পাকিস্তান হকি সংস্থা। সেই কমিটি রিপোর্ট জমা দিল দলের কোচ এবং অধিনায়কের সঙ্গে কথা না বলেই। ম্যাচের ভিডিয়ো দেখে, রিপোর্ট পড়ে এবং কোচের প্রতিক্রিয়ার উপর ভিত্তি করে রিপোর্ট তৈরি করে পাঠিয়ে দেওয়া হয়েছে।

তিন সদস্যের তদন্ত কমিটিতে রয়েছেন অলিম্পিয়ান কলিমুল্লাহ ও নাসির আলি এবং হকি প্রশাসক জাহির শাহ। কোচ এবং অধিনায়ককে ডাকার পর তিন দিন তাঁরা অপেক্ষা করেছিলেন। কেউ হাজির না হওয়ায় বাধ্য হয়ে অসম্পূর্ণ রিপোর্ট জমা দিয়ে দেন। জানা গিয়েছে, দলের ম্যানেজার খাওয়াজা জুনেইদ কিছু দিন আগেই পদত্যাগ করেছেন। তিনি এই জিজ্ঞাসাবাদে হাজির হতে চাননি। কোচ সিফ্রেড আইকম্যান এখনও পাকিস্তানে আসার ভিসাই পাননি। অধিনায়ক উমর বুটা পারিবারিক সমস্যা দেখিয়ে নিজেকে সরিয়ে নিয়েছেন। ফলে তদন্ত কমিটির হাতে কোনও উপায় ছিল না।

এশিয়া কাপে পঞ্চম স্থানে শেষ করে পাকিস্তান। পরের বছর বিশ্বকাপের যোগ্যতা অর্জন করতে পারেনি তারা। যে রিপোর্ট তদন্ত কমিটি জমা দিয়েছে, তাতে দলের ম্যানেজার এবং অন্যান্য কর্তাদের খারাপ পারফরম্যান্সের জন্য দায়ী করা হয়েছে। হকি দলের অভিজ্ঞ খেলোয়াড়রা ইতিমধ্যেই আর্থিক সমস্যার কারণ দেখিয়ে অবসর নেওয়ার হুমকি দিয়ে রেখেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

hockey Babar Azam PCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE