Advertisement
২৩ মে ২০২৪
Cricket

টেস্ট থেকে অবসরের পর এ বার পাকিস্তান ছাড়তে চলেছেন মহম্মদ আমির?

পাকিস্তানের বাঁহাতি পেসার মহম্মদ আমির ব্রিটিশ নাগরিকত্ব নিতে চলেছেন বলে জল্পনা শুরু হয়েছে।

ব্রিটিশ নাগরিকত্ব নিতে চলেছেন মহম্মদ আমির। ছবি- এএফপি

ব্রিটিশ নাগরিকত্ব নিতে চলেছেন মহম্মদ আমির। ছবি- এএফপি

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৯ ১৩:৪৯
Share: Save:

পাকিস্তানের বাঁহাতি পেসার মহম্মদ আমির ব্রিটিশ নাগরিকত্ব নিতে চলেছেন বলে জল্পনা শুরু হয়েছে। কিছু দিন আগেই টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন আমির।

শোনা যাচ্ছে, শুধু টেস্ট থেকে অবসরই নয়, পাকিস্তান ছেড়ে পাকাপাকি ভাবে ব্রিটেনের নাগরিকত্ব নিয়ে সেখানেই বসবাস করতে পারেন আমির। ২০১৬ সালে ব্রিটিশ নাগরিক নার্গিস মালিককে বিয়ে করেছেন আমির। তাই তাঁর এই আবেদন গ্রাহ্য করা হতে পারে বলেও মনে করা হচ্ছে। মাত্র ২৭ বছর বয়সে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়ে নেন আমির। এই নিয়ে পাকিস্তানের প্রাক্তন তারকারা তাঁর সমলোচনাও করেছেন।

সূত্রের খবর, আমির স্পাউস ভিসার জন্য আবেদন করেছেন। এর ফলে তিনি ব্রিটেনে যেখানে খুশি যেতে পারেন ও নাগরিকদের মতো সুযোগ সুবিধে নিতে পারবেন। এমনকি ব্রিটেনে নাকি একটি বাড়ি কেনার বিষয়ও চিন্তাভাবনা করছেন আমির। মনে করা হচ্ছে, এই ভিসা আমিরের পেতে অসুবিধা হবে না কারণ তিনি প্রতিনিয়ত নিজের স্ত্রীর সঙ্গে দেখা করার জন্য ব্রিটেন আসেন এবং কাউন্টিতেও খেলেন।

আরও পড়ুন: কিসের অনুপ্রেরণায় অজি ওপেনার টেস্ট দলে ফিরলেন জানেন?

মাত্র ২৭ বছর বয়সে টেস্ট ক্রিকেট ছেড়ে দেওয়া নিয়ে আমিরের সমলোচনা করেছেন ওয়াসিম আক্রম ও শোয়েব আখতার। আমিরের দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন তাঁরা। শোয়েবের মতে, “এখনকার পেসাররা শুধুমাত্র ওয়ান ডে এবং টি-টোয়েন্টি খেলতে চায়। এরপর হয়তো হাসান আলি, ওয়াহাব রিয়াজরাও টেস্ট থেকে অবসর নিয়ে নেবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Mohammad Amir pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE