Advertisement
২৫ মে ২০২৪

কুড়িতে কুড়ি, বিশ্বখেতাবের হ্যাটট্রিক পঙ্কজ আডবাণীর

‘‘এই জয়টা আমার জন্য বিশেষ একটা ব্যাপার। ২০ নম্বর বিশ্বখেতাব জিতলাম। এখনও যে আমার মধ্যে জেতার আরও খিদে রয়েছে তাতে আমি খুব খুশি,’’ বলেন পঙ্কজ।

যুযুধান: ফাইনালের আগে প্রতিপক্ষের সঙ্গে পঙ্কজ। টুইটার

যুযুধান: ফাইনালের আগে প্রতিপক্ষের সঙ্গে পঙ্কজ। টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০১৮ ০৪:২৯
Share: Save:

প্রত্যাশামতোই দাপটে কুড়ি নম্বর বিশ্বখেতাব জিতলেন ভারতের পঙ্কজ আডবাণী। মায়ানমারের ইয়াঙ্গনে আইবিএসএফ বিলিয়ার্ডস ১৫০-আপ ফর্ম্যাটে স্থানীয় খেলোয়াড়কে ৬-২ হারান পঙ্কজ। টানা তৃতীয় বার ট্রফি জেতা নিশ্চিত করে ফেলেন ৩৩ বছর বয়সি ভারতীয় তারকা।

‘‘এই জয়টা আমার জন্য বিশেষ একটা ব্যাপার। ২০ নম্বর বিশ্বখেতাব জিতলাম। এখনও যে আমার মধ্যে জেতার আরও খিদে রয়েছে তাতে আমি খুব খুশি,’’ বলেন পঙ্কজ। তিনি আরও বলেছেন, ‘‘এত বছর ধরে যে খেলার মানটা ধরে রাখতে পেরেছি এবং একটা জায়গায় নিয়ে যেতে পারলাম খেতাব জয়ের সংখ্যাটা, সেটা আরও বেশি তৃপ্তি দিচ্ছে।’’ এর আগে নিজের শহর বেঙ্গালুরুতে এবং তার পরের বছর দোহাতেও এই খেতাব জিতেছিলেন পঙ্কজ। শুধু ফাইনালেই নয়, গ্রুপ পর্ব থেকেই দাপট দেখিয়ে আসছেন পঙ্কজ। তিনি একটিও ফ্রেম হারাননি গ্রুপ পর্যায়ে। গোটা টুর্নামেন্টে তিনি মাত্র তিনটি ফ্রেম হারান। যার মধ্যে একটি কোয়ার্টার ফাইনালে এবং দুটি ফাইনালে। এটাও নজির।

তবে পঙ্কজের জন্য কিন্তু ফাইনালে কাজটা সহজ ছিল না। তাঁর প্রতিদ্বন্দ্বী মায়ানমারের নে থয়ে ও- সেমিফাইনালে হারিয়ে দিয়েছিলেন একাধিক বিশ্বখেতাবের মালিক মাইক রাসেলকে। তার উপর আবার ফাইনালে স্থানীয় খেলোয়াড়ের দিকে প্রবল জনসমর্থন ছিল। আত্মবিশ্বাসী প্রতিদ্বন্দ্বীকে হারাতে তবু পঙ্কজের সমস্যা হয়নি। চ্যাম্পিয়ন হওয়ার মুহূর্তে পঙ্কজের জন্য উঠে দাঁড়ান মায়ানমায়ের প্রতিদ্বন্দ্বী। হাততালি দিতে থাকেন। পঙ্কজকে এগিয়ে এসে অভিনন্দনও জানান। পঙ্কজের লড়াই অবশ্য এখানেই শেষ হচ্ছে না, তাঁকে এ বার লড়তে হবে অন্য ফর্ম্যাট অর্থাৎ ‘আপ’ ফর্ম্যাটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE