Advertisement
০৪ ডিসেম্বর ২০২২
Hockey India

PR Sreejesh: বিশ্বমঞ্চে বিশেষ পুরস্কার সৃজেশের

প্রাক্তন ভারতীয় অধিনায়ক এবং টোকিয়ো অলিম্পিক্সে ব্রোঞ্জ জয়ী ভারতীয় হকি দলের সদস্য সৃজেশ পেয়েছেন ১,২৭,৬৪৭ ভোট।

পি আর সৃজেশ।

পি আর সৃজেশ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২২ ০৭:৩৫
Share: Save:

বিশ্বের খেলাধুলোর মঞ্চে দেশের নাম উজ্জ্বল করলেন ভারতীয় হকি তারকা পি আর সৃজেশ। অভিজ্ঞ গোলকিপার জিতলেন ওয়ার্ল্ড গেমস বর্ষসেরা অ্যাথলিটের পুরস্কার। দ্বিতীয় ভারতীয় খেলোয়াড় হিসেবে এই সম্মান পাচ্ছেন তিনি।

Advertisement

২০২০ সালে প্রথম ভারতীয় হিসেবে এই সম্মান পান মহিলা হকি দলের অধিনায়ক রানি রামপাল। এই পুরস্কার জয়ের পথে সৃজেশ পিছনে ফেলে দেন স্পেনের স্পোর্ট ক্লাইম্বার আলবার্তো লোপেজ় এবং ইটালির উশু খেলোয়াড় মিকেলে জিয়োর্দানোকে। ‘‘এই পুরস্কার পেয়ে আমি খুবই সম্মানিত। প্রথমেই বিশ্ব হকি সংস্থাকে ধন্যবাদ জানাই এই পুরস্কারের জন্য আমাকে মনোনীত করায়। দ্বিতীয়ত বিশ্ব জুড়ে সমস্ত ভারতীয় হকি সমর্থককে ধন্যবাদ যাঁরা আমাকে ভোট দিয়েছেন,’’ বলেছেন সৃজেশ।

প্রাক্তন ভারতীয় অধিনায়ক এবং টোকিয়ো অলিম্পিক্সে ব্রোঞ্জ জয়ী ভারতীয় হকি দলের সদস্য সৃজেশ পেয়েছেন ১,২৭,৬৪৭ ভোট। লোপেজ় এবং জিয়োর্দানো পেয়েছেন যথাক্রমে ৬৭,৪২৮ ও ৫২,০৪৬ ভোট। আন্তর্জাতিক হকি সংস্থা একমাত্র ভারতীয় হিসেবে এই পুরস্কারের জন্য সৃজেশের নাম সুপারিশ করেছিল। অক্টোবরে এফআইএইচ স্টারস পুরস্কারের মঞ্চে ২০২১ সালের বর্ষসেরা গোলকিপার হয়েছিলেন সৃজেশ। ‘‘মনোনয়ন পেয়ে আমি শুধু নিজের কাজটা করেছি। বাকিটা সমর্থক এবং হকিপ্রেমীরা করেছেন। তাই এই পুরস্কার তাঁদের জন্য। আমার থেকেও এই পুরস্কার তাঁদেরই বেশি প্রাপ্য। ভারতীয় হকির জন্য এটা খুব বড় একটা মুহূর্ত,’’ বলেছেন সৃজেশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.