Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Pranati Nayak

ইতিহাস তৈরি করা বাংলার জিমন্যাস্ট প্রণতি নায়েককে কোচ ছাড়াই যেতে হচ্ছে অলিম্পিক্সে

ভারতীয় দলের অংশ হিসেবে মিনারার নাম পাঠায়নি জিমন্যাস্টিক্স সংস্থা।

কোচের সঙ্গে প্রণতি।

কোচের সঙ্গে প্রণতি। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২১ ১৭:২৭
Share: Save:

প্রথম বার অলিম্পিক্সে নামতে চলেছেন প্রণতি নায়েক। দেশ থেকে একমাত্র জিমন্যাস্ট হিসেবে অংশগ্রহণ করছেন তিনি। বাংলা থেকে এ বার তিন অলিম্পিয়ানের মধ্যে একজন তিনি। কিন্তু টোকিয়োয় গিয়ে নিজের দীর্ঘদিনের কোচ মিনারা বেগমকে পাশে পাবেন না তিনি।

ভারতীয় দলের অংশ হিসেবে মিনারার নাম পাঠায়নি জিমন্যাস্টিক্স সংস্থা। কোচ হিসেবে যাবেন লখন শর্মা। জিমন্যাস্টিক্স সংস্থার কোচেদের তালিকায় এখন নেই মিনারার নাম। কারণ তিনি ২০১৯-এর ফেব্রুয়ারিতে সাই থেকে অবসর নিয়েছেন।

আট বছর বয়স থেকে প্রণতিকে কোচিং করাচ্ছেন মিনারা। আন্তর্জাতিক পর্যায়ে প্রণতির উত্থান মিনারার হাত ধরেই। সেই মিনারা বলেছেন, “খুব হতাশ লাগছে। প্রত্যেক কোচ এবং অ্যাথলিট অলিম্পিক্সে অংশ নিতে চায়। এটাই প্রত্যেকের সব থেকে বড় স্বপ্ন। প্রণতির জন্য গত ১৮ বছর ধরে সব কিছু দিয়েছি। এখন আমাকে বাদ দেওয়া হচ্ছে। অন্য কেউ সেই জায়গায় যাচ্ছে।”

এই ব্যাপারটা মানতে পারছেন না প্রাক্তন জিমন্যাস্ট লোপামুদ্রা চৌধুরিও। বলেছেন, “সাই থেকে অবসর নেওয়ার পরেও জাতীয় কোচ হিসেবে কাজ করেছে মিনারা। প্রণতির সঙ্গে এশিয়ান আর্টিস্টিক চ্যাম্পিয়নশিপ এবং বিশ্ব চ্যাম্পিয়নশিপে গিয়েছে। অলিম্পিক্সের আগে হঠাৎ ওকে বাদ দেওয়া হল কেন?”

তবে প্রণতি জানিয়েছেন, নতুন কোচের অধীনে অনুশীলন করতে তাঁর কোনও অসুবিধা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE