Advertisement
০৭ মে ২০২৪
prithvi shaw

ফের শতরান পৃথ্বীর, ভেঙে দিলেন ময়াঙ্কের রেকর্ড

এ বারের প্রতিযোগিতায় বৃহস্পতিবার চতুর্থ শতরান করেন পৃথ্বী।

শতরানের পর পৃথ্বী শ।

শতরানের পর পৃথ্বী শ। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২১ ১৭:৫৭
Share: Save:

রোখা যাচ্ছে না পৃথ্বী শ-কে। বিজয় হজারে ট্রফির সেমিফাইনালে কর্ণাটকের বিরুদ্ধে ১৬৫ রানের ইনিংস খেললেন মুম্বই অধিনায়ক। সেই সঙ্গে একটি বিজয় হজারে ট্রফিতে সর্বোচ্চ রান করার রেকর্ড করে ফেললেন তিনি। ভাঙলেন ময়াঙ্ক আগরওয়াল রেকর্ড।

এ বারের প্রতিযোগিতায় বৃহস্পতিবার চতুর্থ শতরান করেন পৃথ্বী। ১২২ বলে ১৬৫ রান করেন। তাঁর ইনিংসে রয়েছে ১৭টি চার, ৭টি ছয়। পৃথ্বী ৭৯ বলে শতরান পূর্ণ করেন। এবার তিনটি ম্যাচে মুম্বইকে নেতৃত্ব দিয়েছেন তিনি। সেই তিনটি ম্যাচে একটি দ্বিশতরান ও দুটি শতরান করেন। মোট ৭৫৪ রান করেন ১৮৮.৫০ গড়ে।

এতদিন একটি বিজয় হজারে ট্রফিতে সর্বোচ্চ রানের রেকর্ড ছিল ময়াঙ্কের ৭২৩ রান। ২০১৮ সালের প্রতিযোগিতায় এই রেকর্ড করেছিলেন তিনি। সেবার ৮টি ম্যাচ খেলে ময়াঙ্ক ৩টি শতরান, ৪টি অর্ধশরান করেন। গড় ছিল ৯০.৩৭।

বিজয় হজারে ট্রফিতে সর্বোচ্চ রানের রেকর্ডগুলি।

বিজয় হজারে ট্রফিতে সর্বোচ্চ রানের রেকর্ডগুলি। গ্রাফিক: শৌভিক দেবনাথ

পৃথ্বীর ইনিংসে ভর করে মুম্বই প্রথমে ব্যাট করে ৩২২ রান তোলে। তবে মুম্বইয়ের বাকি ব্যাসম্যানরা রান পাননি। এরপর সর্বোচ্চ রান শামস মুলানির ৪৫। জবাবে কর্ণাটক ৪২.৪ ওভারে ২৫০ রানে সবাই আউট হয়ে যায়। মুম্বই ৭২ রানে জেতে। ফাইনালে পৃথ্বীদের সামনে উত্তরপ্রদেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI prithvi shaw Vijay Hazare trophy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE