Advertisement
০১ মে ২০২৪
badminton

PV Sindhu: ইন্দোনেশিয়ায় শেষ আটে সিন্ধু, লক্ষ্যেরা

সিন্ধু কিন্তু জিতেছেন রীতিমতো কাঠখড় পুড়িয়ে। তাঁর সঙ্গে ইন্দোনেশিয়ার অবাছাই গ্রেগোরিয়া মারিসকা তানজুংয়ের খেলা ছিল।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২২ ০৭:০৬
Share: Save:

জিতলেন দু’টি অলিম্পিক্স পদকের মালিক পি ভি সিন্ধু। একইসঙ্গে তাঁরই মতো বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জয়ী ভারতের লক্ষ্য সেনও ইন্দোনেশিয়া মাস্টার্স সুপার ৫০০ প্রতিযোগিতায় কোয়ার্টার ফাইনালে উঠলেন।

বৃহস্পতিবার লক্ষ্য স্ট্রেট গেমে হারান ডেনমার্কের রাসমাস জিমকে-কে। আলমোরার ২০ বছর বয়সি ব্যাডমিন্টন তারকা, যিনি ঐতিহাসিক টমাস কাপ জয়ী ভারতীয় দলেও ছিলেন, বিশ্বের ১৩ নম্বর খেলোয়াড়ের বিরুদ্ধে জেতেন ২১-১৮, ২১-১৫ গেমে। ম্যাচ চলে ৫৪ মিনিট।

পাশাপাশি সিন্ধু কিন্তু জিতেছেন রীতিমতো কাঠখড় পুড়িয়ে। তাঁর সঙ্গে ইন্দোনেশিয়ার অবাছাই গ্রেগোরিয়া মারিসকা তানজুংয়ের খেলা ছিল। যে খেলা চলে এক ঘণ্টারও বেশি সময় ধরে। একটি গেম খুইয়ে ভারতীয় তারকা শেষপর্যন্ত ম্যাচ বার করেন ২৩-২১, ২০-২২ ও ২১-১১ ফলে। জিতলেও এ দিন কিন্তু গোপী চন্দের প্রাক্তন ছাত্রীর খেলা দেখে মনেই হয়নি যে এর আগে ছ’বারই গ্রেগোরিয়াকে হারিয়েছিলেন ভারতীয় তারকা।.

সাত নম্বর বাছাই লক্ষ্য শেষ আটে মুখোমুখি তৃতীয় বাছাই চিনা তাইপে-র চৌ তিয়েন চেন-এর। এর আগে এক বারই মুখোমুখি হয়েছিলেন তাঁরা। সেটা গত মাসে টমাস কাপে। সেই লড়াইয়ে লক্ষ্যকে হারিয়ে দিয়েছিলেন চৌ।

জিমকের বিরুদ্ধে বৃহস্পতিবারই প্রথম মুখোমুখি হন লক্ষ্য। যদিও প্রথমে ০-৩ পিছিয়ে পড়েছিলেন ভারতীয় তারকা। তবে চাপের মধ্যেও মাথা ঠান্ডা রেখে পয়েন্ট তুলে নেন। প্রথম গেমে পয়েন্ট নিয়ে যান ৯-৬। বিরতিতে আবার জিমকে ছাপিয়ে ১১-১০ এগিয়ে যান। এর পরে আগ্রাসী ভাবে খেলতে শুরু করেন লক্ষ্য এবং টানা ছটি পয়েন্ট তুলে ১৬-১১ করে ফেলেন। প্রথম গেম জিততে বাধার মুখে পড়তে হয়নি তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

badminton PV Sindhu Lakshya Sen
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE