Advertisement
২৩ জুলাই ২০২৪
Paris Olympics 2024

ইউরোপে অলিম্পিক্সের প্রস্তুতি নেবেন সিন্ধু, লক্ষ্য

আগামী ২৬ জুলাই থেকে শুরু হবে অলিম্পিক্স। তার আগে ৮ জুলাই থেকে কোচ ও সাপোর্ট স্টাফ-সহ প্রস্তুতি শুরু করবেন লক্ষ‌্য। অন‌্য দিকে প‌্যারিসে উড়ে যাওয়ার আগে জার্মানিতে এক মাসেরও বেশি সময় ধরে অনুশীলন করবেন সিন্ধু।

লক্ষ্য: অলিম্পিক্সের আগে ছন্দে ফিরতে মরিয়া সিন্ধু।

লক্ষ্য: অলিম্পিক্সের আগে ছন্দে ফিরতে মরিয়া সিন্ধু। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ মে ২০২৪ ০৯:১৫
Share: Save:

প‌্যারিস অলিম্পিক্সের আগে ফ্রান্সে ১২ দিনের প্রস্তুতি পর্ব সারবেন লক্ষ‌্য সেন। পাশাপাশি পি ভি সিন্ধু অনুশীলন করবেন জার্মানিতে।

আগামী ২৬ জুলাই থেকে শুরু হবে অলিম্পিক্স। তার আগে ৮ জুলাই থেকে কোচ ও সাপোর্ট স্টাফ-সহ প্রস্তুতি শুরু করবেন লক্ষ‌্য। অন‌্য দিকে প‌্যারিসে উড়ে যাওয়ার আগে জার্মানিতে এক মাসেরও বেশি সময় ধরে অনুশীলন করবেন সিন্ধু। ক্রীড়ামন্ত্রকের দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, “মন্ত্রকের তরফে সিন্ধু ও লক্ষ‌্যর বিমান ভাড়া, স্থানীয় পরিবহন, থাকার খরচ, ভিসার খরচ বহন করা হবে।” এই বৈঠকেই মন্ত্রকের তরফে টেবিল টেনিস খেলোয়াড় সৃজা আকুলা এবং তিরন্দাজ তিশা পুনিয়া, গল্ফার অদিতি অশোককেও সাহায‌্যের কথা বলা হয়েছে।

বৃহস্পতিবার মালয়েশিয়া মাস্টার্সের কোয়ার্টার ফাইনালে উঠতে তিন গেম লড়াই করতে হল সিন্ধুকে। দ্বিতীয় রাউন্ডে দক্ষিণ কোরিয়ার সিম য়ু জিনের বিরুদ্ধে দু’বারের অলিম্পিক্স পদক জয়ী ভারতীয় তারকা জিতলেন ২১-১৩, ১২-২১, ২১-১৪ ফলে। যা বিশ্বের ৩৪ নম্বর কোরিয়ার খেলোয়াড়ের বিরুদ্ধে তাঁর তৃতীয় জয়। হাঁটুর চোট সারিয়ে গত বছর অক্টোবরে কোর্টে ফেরার পর থেকে সিন্ধু নিজের সেরা ছন্দে ফিরতে পারেননি। এমনকি গত দু’বছর ধরে সিন্ধুর নামের পাশে কোনও ট্রফিও নেই। কোয়ার্টার ফাইনালে তাঁর প্রতিপক্ষ শীর্ষ বাছাই চিনের হান ইউ।

অন‌্য দিকে ২৪ বছরের অস্মিতা চালিহাও পৌঁছেছেন কোয়ার্টার ফাইনালে। দ্বিতীয় রাউন্ডে বিশ্বের ১০ নম্বর বেইওয়েন ঝ্যাংকে তিনি হারিয়েছেন ২১-১৯, ১৬-২১, ২১-১২ ফলে। শেষ আটে তাঁর প্রতিপক্ষ ষষ্ঠ বাছাই চিনের ঝাং ই মান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE