Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

Denmark open 2021: চাপ কাটিয়ে সিন্ধুর জয়, হার শ্রীকান্তের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২২ অক্টোবর ২০২১ ০৬:৩০
দুরন্ত: তিন গেম লড়াই করে জিতলেন সিন্ধু।

দুরন্ত: তিন গেম লড়াই করে জিতলেন সিন্ধু।
ফাইল চিত্র।

ডেনমার্ক ওপেনে প্রথম ম্যাচে সহজেই জিতেছিলেন পি ভি সিন্ধু। কিন্তু দ্বিতীয় ম্যাচে তিন গেমের হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে তিনি কোয়ার্টার ফাইনালে উঠলেন। তাইল্যান্ডের বুসানান ওংবামরুংফানকে সিন্ধু হারান ২১-১৬, ১২-২১, ২১-১৫। লড়াই চলে ৬৭ মিনিট।

অগস্টে টোকিয়ো অলিম্পিক্সে ব্রোঞ্জ জেতার পরে এই প্রথম প্রতিযোগিতায় নেমেছিলেন সিন্ধু। অলিম্পিক্সের সময় ব্যস্ত সূচির জন্য তিনি বিশ্রামে ছিলেন এত দিন। বিশ্ব চ্যাম্পিয়ন ভারতীয় তারকা বিশ্বের ১৩ নম্বর বুসানানের বিরুদ্ধে প্রথম গেমে জেতার পরে দ্বিতীয় গেমে দুরন্ত ভাবে ঘুরে দাঁড়ান তিনি। তবে সিন্ধু তৃতীয় গেমে প্রতিপক্ষকে চাপে রাখার চেষ্টা চালিয়ে যান। ঠিক সময়ে জ্বলে উঠে তিনি গেম ও ম্যাচ ছিনিয়ে নেন।

তবে সিন্ধু জিতলেও পুরুষদের সিঙ্গলসে হেরে গিয়েছেন কিদম্বি শ্রীকান্ত। বিশ্বের এক নম্বর শীর্ষবাছাই জাপানের কেন্তো মোমোতার কাছে ২১-২৩, ৯-২১ ফলে হারেন তিনি। বিদায় নিয়েছেন লক্ষ্য সেনও। দ্বিতীয় বাছাই ডেনমার্কের ভিক্টর অ্যাক্সেলসেনের কাছে হারেন তিনি ১৫-২১, ৭-২১ ফলে। তবে দুরন্ত জয় পেয়েছেন সমীর বর্মা। তৃতীয় বাছাই ডেনমার্কেরই অ্যান্ডার্স অ্যান্টোনসেনকে তিনি হারান ২১-১৪, ২১-১৮।

Advertisement

ভারতীয় জুটি ধ্রুব কপিলা এবং এন সিক্কি রেড্ডিও এ দিন প্রবল লড়াই করেন হংকং-এর তাং চুন মান ও সে ইং সুয়ের বিরুদ্ধে। কিন্তু তিন গেমের লড়াইয়ের পরে তাঁরা হার মানতে বাধ্য হন ১৭-২১, ২১-১৯, ১১-২১ ফলে। ডাবলসে এর পরে এমআর অর্জুন এবং ধ্রুব কপিলার জুটি ইন্দোনেশিয়ার জুটির বিরুদ্ধেও ফের তিন গেমে লড়াই করে পরাজিত হন। চতুর্থ বাছাই ফজর আলফিয়ান এবং মহম্মদ রিয়ান আরদিয়ান্তোদের কাছে তাঁরা হারেন ১৫-২১, ২১-১৭, ১২-২১ ফলে। ছিটকে গিয়েছেন সাত্ত্বিকসাইরাজ রনকিরেড্ডি ও চিরাগ শেট্টিও। তিন গেমের লড়াইয়ে তাঁরা হারেন।

আরও পড়ুন

Advertisement