Advertisement
২৭ এপ্রিল ২০২৪
PV Sindhu

PV Sindhu: কোরীয় ওপেনে সিন্ধু শেষ আটে, বিদায় লক্ষ্যের

দ্বিতীয় গেমে তুলনায় অনেকটাই ভাল খেলেন ওহোরি। যে কারণে শুরুতেই ৪-৮ পিছিয়ে পড়েন সিন্ধু। কিন্তু তার পরের ১৯ পয়েন্টের ১৭ পয়েন্টই জিতে চমকে দেন। ম্যাচও বার করে নেন অনায়াসে।

লড়াই:  স্ট্রেট গেমে জিতল সিন্ধু। ফাইল চিত্র

লড়াই: স্ট্রেট গেমে জিতল সিন্ধু। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২২ ০৭:০৯
Share: Save:

পি ভি সিন্ধুর জয়যাত্রা অব্যাহত। কোরিয়া ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠলেন অনায়াসে স্ট্রেট গেমে জিতে।

সাঞ্চিয়নে ভারতীয় তারকা বৃহস্পতিবার হারালেন জাপানের আয়া ওহোরিকে ২১-১৫, ২১-১০ গেমে।

সিন্ধু এখানে খেলতে এসেছেন সুইস ওপেনে চ্যাম্পিয়ন হয়ে। দু’টি অলিম্পিক্স পদকের মালিক প্রথম রাউন্ডে হারান যুক্তরাষ্ট্রের লরেন ল্যামকে ২১-১৫, ২১-১৪।

কোরিয়ায় চেনা ছন্দেই পাওয়া যাচ্ছে পুল্লেলা গোপীচন্দের প্রাক্তন ছাত্রীকে। এ দিনের প্রতিপক্ষ ওহোরি বিশ্বের ২৬ নম্বর খেলোয়াড়। তাঁর বিরুদ্ধে ১৩ বারের মধ্যে একবার ছাড়া প্রতিটি সাক্ষাতেই জিতলেন সিন্ধু।

শেষ আটে তাঁর সামনে পরিচিত প্রতিদ্বন্দ্বী তাইল্যান্ডের বুসানন ওংগবামরুংফান। যিনি ক্রমতালিকায় আছেন একাদশ স্থানে। তবে তাঁর বিরুদ্ধেও মুখোমুখি সাক্ষাতে অনেকটা এগিয়ে সিন্ধু। ১৭ বার থেলে
১৬ বারই জিতেছেন।

ভারতীয় শিবিরের জন্য খারাপ খবরও আছে। দ্বিতীয় রাউন্ডে হেরে প্রতিযোগিতা থেকে বিদায় নিয়েছেন লক্ষ্য সেন এবং মালবিকা বানসোর। বিশ্বচ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জয়ী লক্ষ্যকে হারিয়েছেন বিশ্বের ২৪ নম্বর খেলোয়াড় শসার হিরেন রুস্তাভিটো। ৩৩ মিনিটে শেষ হওয়া এই ম্যাচের অপ্রতাশিত ফল ফল ২০-২২, ৯-২১।

এ দিন অন্তত বোঝা যায়নি, শেষ ছ’মাস অসাধারণ খেলেছেন লক্ষ্য! কে বলবে, বিশ্বচ্যাম্পিয়নশিপে সাফল্যের পাশাপাশি ২০ বছরের ভারতীয় তরুণ চমকে দিয়েছিলেন জার্মান ওপেন ও অল ইংল্যান্ড ব্যাডমিন্টনের
ফাইনালে উঠে।

রুস্তাভিটোর বিরুদ্ধে প্রথম গেমে অবশ্য ভাল লড়াই হয়। কিন্তু দ্বিতীয় গেমে তিনি বিস্ময়কর ভাবে আত্মসমর্পণ করেন। আর মালবিকার শেষ আটে পৌঁছনোর প্রচেষ্টা ৩৯ মিনিটে থামিয়ে দেন তাঁর থেকে ক্রমতালিকায় অনেকটাই এগিয়ে থাকা পর্নপাউই চোচুওং।
ফল ৮-২১, ১৪-২১।

মিক্সড ডাবলস থেকেও বৃহস্পতিবার বিদায় নিয়েছেন সুমিত রেড্ডি-অশ্বিনী পোনাপ্পা জুটি ২০-২২, ২১-১৮ ও ১৪-২১ ফলে চিনা জুটি ওউ জ়ুয়াং ই এবং হুয়াং ইয়া কুইওংয়ের কাছে হেরে।

সাঞ্চিয়নে এ দিনও শুরুটা দারুণ ভাবে করেন সিন্ধু। প্রথম গেমে একবারই তাঁর জাপানি প্রতিপক্ষ ৮-৭ পয়েন্টে এগিয়ে ছিলেন। ভারতীয় তারকার আগ্রাসনের সামনে শেষপর্যন্ত যদিও কিছুই প্রায় করতে পারেননি ওহোরি।

দ্বিতীয় গেমে তুলনায় অনেকটাই ভাল খেলেন ওহোরি। যে কারণে শুরুতেই ৪-৮ পিছিয়ে পড়েন সিন্ধু। কিন্তু তার পরের ১৯ পয়েন্টের ১৭ পয়েন্টই জিতে চমকে দেন। ম্যাচও বার করে নেন অনায়াসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PV Sindhu badminton
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE