Advertisement
২১ জুলাই ২০২৪
PV Sindhu

সিন্ধুর ম্যাচে উত্তেজনা, হলুদ কার্ড, শেষ পর্যন্ত হার ব্যাডমিন্টন তারকার

তীব্র উত্তেজনার ম্যাচে একাধিক বার তর্কে জড়ান সিন্ধু এবং মারিন। মুখে সতর্ক করেও লাভ হয়নি। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে আম্পায়ারকে হলুদ কার্ড দেখাতে হয় দু’জনকেই।

picture of PV Sindhu

পিভি সিন্ধু। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৩ ১৩:১২
Share: Save:

পারলেন না পিভি সিন্ধু। আবার হারলেন ক্যারোলিনা মারিনের কাছে। ডেনমার্ক ওপেনের সেমিফাইনালে সিন্ধুর পক্ষে ফল ১৮-২১, ২১-১৯, ৭-২১। প্রতিযোগিতার প্রথম থেকে আশা জাগিয়েও হতাশ করলেন তিনি। খেলার ফলের থেকেও সিন্ধু-মারিন সেমিফাইনাল আলোচনায় উঠে এসেছে দুই খেলোয়াড়ের মধ্যে ঝামেলার জন্য।

ম্যাচে একাধিক বার উত্তেজনা তৈরি হয়। তর্কে জড়িয়ে পড়েন দুই খেলোয়াড়। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে দু’জনকেই হলুদ কার্ড দেখান আম্পায়ার। তৃতীয় গেমে উত্তেজনা পৌঁছয় চরমে। একাধিক বার তর্কে জড়িয়ে পড়েন সিন্ধু এবং মারিন। পয়েন্ট জেতার পর দু’জনেই অতিরিক্ত চিৎকার করে উচ্ছ্বাস প্রকাশ করছিলেন। প্রথম দু’জনকে ডেকে কথা বলে পরিস্থিতির সামলানোর চেষ্টা করেন আম্পায়ার। লাভ না হওয়ায় হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করেন দু’জনকেই।

ডেনমার্ক ওপেনে শুরুটা ভাল করলেও তা ধরে রাখতে পারলেন না সিন্ধু। সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হল তাঁকে। সার্কিটে বরাবরই সিন্ধুর অন্যতম কাঁটা স্পেনের মারিন। মোট ১৬ বার মুখোমুখি হয়েছেন দু’জনে। ডেনমার্ক ওপেনের সেমিফাইনাল নিয়ে ১১ বারই হেরে গেলেন সিন্ধু। প্রথম দু’গেমে সিন্ধু এবং মারিনের মধ্যে তুল্যমূল্য লড়াই হয়। কিন্তু তৃতীয় তথা শেষ গেমে কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারেননি ভারতীয় ব্যাডমিন্টন খেলোয়াড়। প্রায় এক পেশে ভাবে গেম এবং ম্যাচ জিতে নেন স্পেনের তারকা।

বেশ কিছু দিন ধরে চেনা ফর্মে দেখা যাচ্ছে না সিন্ধুকে। গত এশিয়ান গেমসেও সিঙ্গলসে পদক জিততে পারেননি অলিম্পিক্সে দু’বারের পদকজয়ী। কোর্টে তাঁর রিফ্লেক্স কমে গিয়েছে বেশ খানিকটা। প্রতিপক্ষের শট বুঝতেও সমস্যা হচ্ছে। কিছুটা স্লথ দেখাচ্ছে ভারতের এক নম্বর মহিলা ব্যাডমিন্টন খেলোয়াড়কে। তার উপর কোর্টে মাথা গরম করতেও শুরু করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PV Sindhu badminton Denmark Open Carolina Marin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE