Advertisement
০৩ মার্চ ২০২৪

নজোমিকে উড়িয়ে শেষ চারে সিন্ধু

নানজিং বিশ্ব চ্যাম্পিয়নশিপের ড্র ঘোষণা হওয়ার পর থেকেই সিন্ধু-ওকুহারা ম্যাচ নিয়ে চর্চা ছিল তুঙ্গে। কারণ গত বার তাঁদের ১১০ মিনিটের ম্যাচ ব্যাডমিন্টনের ইতিহাসে অন্যতম সেরা লড়াই হিসেবে লেখা রয়েছে।

হুঙ্কার: নানজিংয়ে ওকুহারাকে হারানোর পরে পি ভি সিন্ধু। ছবি: এএফপি।

হুঙ্কার: নানজিংয়ে ওকুহারাকে হারানোর পরে পি ভি সিন্ধু। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ অগস্ট ২০১৮ ০৪:০৩
Share: Save:

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিনশিপে গত বারের হারের বদলা নিলেন পি ভি সিন্ধু। ফাইনালে যাঁর কাছে হেরে গিয়েছিলেন ভারতীয় তারকা, সেই নজোমি ওকুহারাকে স্ট্রেট গেমে হারিয়ে সেমিফাইনালে উঠলেন সিন্ধু। ফল ২১-১৭, ২১-১৯।

নানজিং বিশ্ব চ্যাম্পিয়নশিপের ড্র ঘোষণা হওয়ার পর থেকেই সিন্ধু-ওকুহারা ম্যাচ নিয়ে চর্চা ছিল তুঙ্গে। কারণ গত বার তাঁদের ১১০ মিনিটের ম্যাচ ব্যাডমিন্টনের ইতিহাসে অন্যতম সেরা লড়াই হিসেবে লেখা রয়েছে। ফের দুই তারকা শেষ আটে মুখোমুখি হওয়ায় অনেকে ভেবেছিলেন তীব্র লড়াই হবে এ বারও। শেষ পর্যন্ত ৫৮ মিনিটেই সিন্ধু জয় নিশ্চিত
করে ফেলেন।

অবশ্য দুটি গেমেই প্রথম দিকে বিশ্বের তিন নম্বর সিন্ধুর বিরুদ্ধে এগিয়ে গিয়েছিলেন বিশ্ব ক্রমপর্যায়ে ছ’নম্বরে থাকা ওকুহারা। কিন্তু সিন্ধু সেই সুযোগ নিতে দেননি প্রতিপক্ষকে। এই জয়ের ফলে মুখোমুখি লড়াইয়ে সিন্ধু ধরে ফেললেন জাপানি প্রতিপক্ষকে। দু’জনেই জিতেছেন পাঁচটি করে ম্যাচ। গত বছর বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালের পরে পাঁচ বার মুখোমুখি হয়েছেন দু’জন। তার মধ্যে তিন বার জিতলেন সিন্ধু। ফাইনালে উঠতে গেলে সিন্ধুকে এ বার লড়তে হবে আর এক জাপানি খেলোয়াড় আকানে ইয়ামাগুচির বিরুদ্ধে।

এই জয়ের সঙ্গে সঙ্গেই বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে চার নম্বর পদক নিশ্চিত করে ফেললেন সিন্ধু। এর আগে দুটি ব্রোঞ্জ এবং গত বার রুপো জিতেছিলেন তিনি। আর এক সেমিফাইনালে উঠেছেন ক্যারোলিনা মারিন। শেষ চারের বাধা দু’জন টপকাতে পারলে ফাইনালে সিন্ধু বনাম মারিন মুখোমুখি হবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE