Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

জিতলেন সিন্ধু, এক নম্বরের কাছে লড়ে হার শ্রীকান্তের

বুধবার বিশ্বের ৯ নম্বর ব্যাডমিন্টন তারকা হি বিংজিয়াওয়ের বিরুদ্ধে খেলতে নেমেছিলেন ২২ বছর বয়সি সিন্ধু। বাঁহাতি এই চিনা খেলোয়াড়ের বিরুদ্ধে তাঁ

নিজস্ব প্রতিবেদন
১৪ ডিসেম্বর ২০১৭ ০৪:৩৪
দুরন্ত: দুবাই সুপার সিরিজ ফাইনালসে প্রথম রাউন্ডে সিন্ধু। ছবি: টুইটার

দুরন্ত: দুবাই সুপার সিরিজ ফাইনালসে প্রথম রাউন্ডে সিন্ধু। ছবি: টুইটার

ভারতের পক্ষে ভাল ও খারাপ, দু’রকম খবর দিয়েই শুরু হল দুবাই সুপার সিরিজ ফাইনাল। পিভি সিন্ধু যেখানে জয় দিয়ে অভিযান শুরু করলেন, সেখানে কিদাম্বি শ্রীকান্ত হেরে গেলেন শুরুতেই।

বুধবার বিশ্বের ৯ নম্বর ব্যাডমিন্টন তারকা হি বিংজিয়াওয়ের বিরুদ্ধে খেলতে নেমেছিলেন ২২ বছর বয়সি সিন্ধু। বাঁহাতি এই চিনা খেলোয়াড়ের বিরুদ্ধে তাঁর জয় ও হারের পরিসংখ্যান ৪-৫। দু’জনের দশম মুখোমুখিতে সিন্ধু জিতলেন ২১-১১, ১৬-২১, ২১-১৮-য়। গ্রুপ এ-র এই ম্যাচে সিন্ধু জেতেন এক ঘণ্টা ও চার মিনিটে। সিন্ধু জিতলেও বিশ্বের চার নম্বর শ্রীকান্ত কিন্তু নিজের সেরা পারফরম্যান্স দিতে পারলেন না শুরুতে। গ্রুপ বি-র খেলায় হারলেন বিশ্বের এক নম্বর ও গতবারের চ্যাম্পিয়ন ভিক্টর অ্যাক্সেলসেনের বিরুদ্ধে। ১৩-২১, ১৭-২১-এ।

বৃহস্পতিবার সিন্ধুর পরবর্তী প্রতিপক্ষ জাপানের সায়াকা সাতো। অন্য দিকে শ্রীকান্ত খেলবেন চিনা তাইপের চোউ তিয়েন চেনের বিরুদ্ধে। এ দিন রক্ষণ আঁটসাঁট করে সিন্ধু বিপক্ষকে র‌্যালিতে ক্লান্ত করে তোলেন। বারবার শাটল তাঁর নাগালের বাইরে ফেলেও পয়েন্টও নিচ্ছিলেন। চিনা প্রতিদ্বন্দ্বীকে সমানে ভুল করতে বাধ্য করছিলেন তিনি। বিরতির পরে ব্যবধান বাড়িয়ে ১৭-৮-এ নিয়ে চলে যান সিন্ধু। এই জায়গা থেকে আর ঘুরে দাঁড়াতে পারেননি তিনি।

Advertisement

দ্বিতীয় গেমে তুমুল লড়াই হয় দু’জনের মধ্যে। বিংজিয়াও ৪-০-য় এগিয়ে গেলেও তাঁকে ৭-৭-এ ধরে ফেলেন সিন্ধু। কিন্তু চিনা খেলোয়াড় ফের ১০-৭-এ এগিয়ে যান। বিরতিতে যা দাঁড়ায় ১১-৯। বিরতির পরেই লিড নিয়ে নেন সিন্ধু। কিন্তু বেশিক্ষণ তা ধরে রাখতে পারেননি। একটি ভিডিও রেফারেল জিতে বিংজিয়াও ফের ১৪-১২ এগিয়ে যান। একাধিক ড্রপ শট মেরে ১৭-১৩-য় এগিয়ে যান তিনি। এখান থেকে আর ফিরে তাকাননি তিনি।

শেষ গেমে বিংজিয়াও শুরুতে ৪-২ এগিয়ে গিয়েছিলেন। কিন্তু সিন্ধু ফিরে এসে ৫-৫ করে ফেলেন। এর পরেই র‌্যালির নিয়ন্ত্রণ নিয়ে ১১-৭-এ এগিয়ে যান সিন্ধু। এই সময় কাঁধে কাঁধ মিলিয়ে লড়ে যান দুই তারকা। ব্যবধান ১৭-১৬ হয়ে যায় সিন্ধুর পক্ষে। বেসলাইনে একটা নিখুঁত জাজমেন্ট তাঁকে ১৮-১৬-য় এগিয়ে নিয়ে যায়। ঠিক এই সময়েই পরপর চারটি পয়েন্ট জিতে ম্যাচ পয়েন্টে চলে আসে ভারতীয় তারকা। যেখানে আর তাঁকে ধরতে পারেননি বিংজিয়াও।

আরও পড়ুন

Advertisement