×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ এপ্রিল ২০২১ ই-পেপার

হাসপাতাল থেকেই ফেরার বার্তা দিলেন রবীন্দ্র জাডেজা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১২ জানুয়ারি ২০২১ ১৩:০৭
হাসপাতাল থেকেই ফেরার বার্তা দিলেন জাডেজা। ছবি : টুইটার

হাসপাতাল থেকেই ফেরার বার্তা দিলেন জাডেজা। ছবি : টুইটার

অস্ত্রোপচার সুষ্ঠুভাবে সম্পন্ন। আপাতত কয়েক দিনের বিশ্রাম। তারপর আবার সতীর্থদের সঙ্গে দেখা হবে। খুব দ্রুত মাঠেও ফিরবেন। হাসপাতালের বিছানায় শুয়ে সমর্থকদের এই বার্তা দিলেন রবীন্দ্র জাডেজা। মঙ্গলবার জাডেজা টুইটারে লিখেছেন, "অস্ত্রোপচার শেষ হয়ে গিয়েছে। এখন কয়েক দিনের বিশ্রাম। তারপর ফের মাঠে ফিরছি।"

সদ্য সমাপ্ত সিডনি টেস্টের তৃতীয় দিন চোটের তালিকায় নাম লেখান এই অলরাউন্ডার। ব্যাট করার সময় বাঁহাতে চোট পান জাড্ডু। সেই জন্য অজিদের দ্বিতীয় ইনিংসে বোলিং পর্যন্ত করতে পারেননি। দিনের খেলার শেষে তাঁর স্ক্যান করা হয়েছিল। রিপোর্টে দেখা যায় তাঁর হাতের আঙ্গুল ভেঙেছে। তবে চোট গুরুতর হলেও দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামার জন্য তৈরি ছিলেন। এদিকে জাডেজার সিরিজ থেকে ছিটকে যাওয়ার ব্যাপারটা সোমবার রাতের দিকে বিসিসিআই সরকারিভাবে ঘোষণা করে।

ভারতের প্রথম ইনিংসের ৯৯তম ওভারে মিচেল স্টার্কের একটি বাউন্সার জাডেজার বাঁহাতের গ্লাভসকে ছুঁয়ে চলে যায়। জোরালো চোটের জন্য যন্ত্রণায় কষ্ট পাচ্ছিলেন। সঙ্গে সঙ্গে তাঁর চিকিৎসা করার জন্য মাঠে চলে আসেন দলের ফিজিয়ো। তাই সেই ইনিংস শেষ হয়ে যাওয়ার পর আর ফিল্ডিং করতে নামেননি এই অলরাউন্ডার। টেস্টের দ্বিতীয় ইনিংসে বোলিং পর্যন্ত করেননি। গত টেস্টে প্রথম ইনিংসে ২৮ রানে অপরাজিত থাকার পাশাপাশি ৬২ রানে ৪ উইকেট নিয়েছিলেন। সঙ্গে ছিল স্টিভ স্মিথকে দুরন্ত রান আউট করা।

Advertisement

আরও পড়ুন​: করোনার মতো ছড়াচ্ছে চোট, এবার ছিটকে গেলেন যশপ্রীত বুমরাও

ইশান্ত শর্মা, মহম্মদ শামি, উমেশ যাদবের মতো প্রথম সারির তিন পেসার চোট পেয়ে আগেই সিরিজ থেকে ছিটকে গিয়েছেন। চোটের তালিকায় নতুন সংযোজন যশপ্রীত বুমরা। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে হ্যামস্ট্রিংয়ের সঙ্গে কনকাশনের কবলেও পড়েছিলেন জাড্ডু। সেই জন্য প্রথম টেস্ট থেকেও নিজেকে সরিয়ে নিয়েছিলেন। এবার এই চোটের জন্য জাডেজা তৃতীয় টেস্টের বাকি অংশ ও চতুর্থ টেস্ট খেলতে পারছেন না। যদিও তিনি ইতিবাচক মানসিকতা নিয়ে ফিরে আসার বার্তা দিয়েছেন।

আরও পড়ুন​: চোটের জন্য ইংল্যান্ড সিরিজেও হনুমাকে না পাওয়ার সম্ভাবনাই বেশি

Advertisement