Advertisement
১৯ মে ২০২৪
Rafael Nada

Rafael Nadal: ফরাসি ওপেন জেতার পর নতুন লড়াইয়ের জন্য তৈরি নাদাল

আগামী সপ্তাহে লন্ডন যাচ্ছেন নাদাল। উইম্বলডনে খেলতে চান তিনি। এই বছর আরও একটি গ্র্যান্ড স্ল্যাম জিততে চান ২২টি গ্র্যান্ড স্ল্যামের মালিক।

আবার এক লড়াইয়ের প্রস্তুতি সারছেন নাদাল

আবার এক লড়াইয়ের প্রস্তুতি সারছেন নাদাল ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২২ ২১:০১
Share: Save:

দু’সপ্তাহ আগেই ১৪তম ফরাসি ওপেন জিতেছেন। চোটের সঙ্গে লড়াই করে বুঝিয়ে দিয়েছেন তিনি কেন লাল মাটির রাজা। ফরাসি ওপেন জেতার পরে রাফায়েল নাদাল জানিয়েছিলেন, এই মাসের শেষে উইম্বলডনে তিনি নামতে পারবেন কি না জানেন না। তবে চেষ্টা করবেন। সেই চেষ্টার ফল মিলেছে। আগামী সপ্তাহেই লন্ডন যাচ্ছেন নাদাল। উইম্বলডনে খেলতে চান তিনি। এই বছর আরও একটি গ্র্যান্ড স্ল্যাম জিততে চান ২২টি গ্র্যান্ড স্ল্যামের মালিক।

এখন স্পেনে নিজের বাড়িতে রয়েছেন নাদাল। লন্ডন যাওয়ার আগে তিনি বলেছেন, ‘‘আমি উইম্বলডনে খেলতে চাই। সোমবার লন্ডন যাচ্ছি। উইম্বলডনে খেলার ইচ্ছা নিয়েই যাচ্ছি। ওখানে গিয়ে দেখব খেলতে পারি কি না। তিন বছর পরে ঘাসের কোর্টে নামার জন্য আমাকে তো কিছুটা অপেক্ষা করতেই হবে।’’

গত কয়েক বছর ধরে পায়ের পাতার চোট ভুগিয়েছে নাদালকে। ফরাসি ওপেনে স্নায়ু অবশ করার ইঞ্জেকশন নিয়ে খেলতে নেমেছিলেন। প্রতিযোগিতার মাঝেই জানিয়েছিলেন, আর কত দিন খেলতে পারবেন জানেন না। তাই প্রতিটি ম্যাচে নিজের শেষ ম্যাচ ভেবে নামেন। ফরাসি ওপেন শেষে স্পেনে ফিরে চিকিৎসা করিয়েছেন। চোট পুরোপুরি না সারলেও পায়ের অবস্থা আগের থেকে কিছুটা ভাল। নাদাল বলেছেন, ‘‘প্রতি দিন একটু করে ভাল হচ্ছি। চোট তো হঠাৎ করে সেরে যাবে না। তবে পরিবর্তন বোঝা যাচ্ছে। ব্যথা এখন কিছুটা কম। গত এক সপ্তাহের চিকিৎসা ও অনুশীলনের পর মনে হচ্ছে উইম্বলডনে নামার সম্ভাবনা রয়েছে। লন্ডনে গিয়ে একটি প্রদর্শনী ম্যাচ খেলব। এক সপ্তাহ অনুশীলন করব। তার পর দেখব উইম্বলডনে নামতে পারি কি না।’’

২০১৯ সালে শেষ বার ঘাসের কোর্টে খেলেছিলেন নাদাল। এ বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন। তার পরে ফরাসি ওপেন নিজের নামে করেন। এই দু’টি ট্রফি জিতে গ্র্যান্ড স্ল্যামের তালিকায় রজার ফেডেরার ও নোভাক জোকোভিচের থেকে দু’কদম এগিয়ে গিয়েছেন নাদাল। ফেডেরার উইম্বলডনে খেলবেন না। কিন্তু জোকোভিচ খেলবেন। এখন দেখার ২৭ জুন ঘাসের কোর্টে নাদাল নামতে পারেন কি না।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

অন্য বিষয়গুলি:

Rafael Nada Wimbledon The French Open
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE