Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Rafael Nadal

Rafael Nadal: নাটকীয় ম্যাচে কির্গিয়সকে হারিয়ে নাদালের সামনে এ বার ‘ভবিষ্যতের নাদাল’

কির্গিয়স যে ম্যাচে রয়েছেন, সেখানে নাটকের কোনও কমতি থাকে না। নাদালের বিরুদ্ধেও ম্যাচে একাধিক উত্তেজক মুহূর্ত দেখা গেল।

কার বিরুদ্ধে খেলবেন নাদাল

কার বিরুদ্ধে খেলবেন নাদাল ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২২ ১৬:০৩
Share: Save:

ইন্ডিয়ান ওয়েলসের কোয়ার্টার ফাইনালে নিক কির্গিয়সকে হারিয়ে সেমিফাইনালে উঠে গেলেন রাফায়েল নাদাল। অস্ট্রেলিয়ার খেলোয়াড়কে নাদাল হারালেন ৭-৬, ৫-৭, ৬-৪ গেমে। এ বার তাঁর সামনে স্পেনেরই কার্লোস আলকারাজ, যাঁকে ডাকা হচ্ছে ‘ভবিষ্যতের নাদাল’ নামে।

তবে কির্গিয়স যে ম্যাচে রয়েছেন, সেখানে নাটকের কোনও কমতি থাকে না। নাদালের বিরুদ্ধেও ম্যাচে একাধিক উত্তেজক মুহূর্ত দেখা গেল। প্রথম সেটে টাইব্রেকারে ০-৬ পিছিয়ে থাকার সময় এক সমর্থককে অশ্রাব্য গালিগালাজ করেন। আম্পায়ার বাধ্য হয়ে তাঁকে এক পয়েন্ট পেনাল্টি দেন। এর পরে ম্যাচের শেষের দিকে গ্যালারি থেকে এক সমর্থক তাঁকে বিদ্রুপ করেন। তাঁর বিরুদ্ধে আম্পায়ারকে অভিযোগ জানান।

তবে আসল ঘটনা ঘটে ম্যাচের শেষে। নাদাল এবং আম্পায়ারের সঙ্গে হাত মেলানোর পর র‌্যাকেট জোরে কোর্টে ছুঁড়ে মারেন। তা আর একটু হলেই সজোরে এক বলবয়ের গায়ে লাগছিল। অল্পের জন্য বেঁচে যায় সে। নিজের কাজের জন্য ক্ষমা চেয়ে নিয়েছেন কির্গিয়স। পরে ইনস্টাগ্রামে বার্তা পাঠিয়ে ওই বলবয়ের সঙ্গে কথাও বলেছেন তিনি।

এ দিকে, আলকারাজ ৬-৪, ৬-৩ হারিয়েছেন ক্যামেরন নরিকে। নাদালের মুখোমুখি হওয়ার আগে বলেছেন, “ওকে খেলা খুব কঠিন। কিন্তু আমি দিনটা এবং ম্যাচ উপভোগ করতে চাই। নিজের আদর্শের বিরুদ্ধে রোজ রোজ খেলার সুযোগ মেলে না।” পাল্টা নাদাল বলেছেন, “ওকে দেখে অপ্রতিরোধ্য মনে হচ্ছে। ভবিষ্যতের তারকা হয়ে ওঠার সমস্ত মশলা ওর মধ্যে রয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rafael Nadal Carlos Alcaraz Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE