Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Wimbeldon

উইম্বলডন এবং টোকিয়ো অলিম্পিক্স থেকে নাম তুলে নিলেন রাফায়েল নাদাল

শরীরকে বিশ্রাম দিতেই এই সিদ্ধান্ত।

উইম্বলডন, অলিম্পিক্সে দেখা যাবে না নাদালকে।

উইম্বলডন, অলিম্পিক্সে দেখা যাবে না নাদালকে। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২১ ১৭:১৯
Share: Save:

উইম্বলডন এবং টোকিয়ো অলিম্পিক্স থেকে নাম তুলে নিলেন রাফায়েল নাদাল। স্পেনীয় খেলোয়াড় বৃহস্পতিবার টুইটারে বিবৃতি প্রকাশ করে একথা জানিয়েছেন। শরীরকে বিশ্রাম দিতেই এই সিদ্ধান্ত।

১৩ বারের ফরাসি ওপেন বিজয়ী নাদাল এবার প্রথম সেটে জিতেও নোভাক জোকোভিচের কাছে সেমিফাইনালে হেরে গিয়েছিলেন। সেই ম্যাচ সুরকির কোর্টে ইতিমধ্যেই অন্যতম সেরা হিসেবে পর্যবসিত হয়েছে। নাদাল নাম তোলায় প্রশ্ন উঠেছে যে তিনি চোট নিয়েছিলেন ফরাসি ওপেনে খেলেছিলেন কিনা, বা চোটের কারণেই সেমিফাইনালে তাঁর থেকে লড়াই সে ভাবে দেখতে পাওয়া যায়নি কিনা।

নাদাল বৃহস্পতিবার বিবৃতিতে লিখেছেন, ‘এ বছরের উইম্বলডন এবং টোকিয়ো অলিম্পিক্সে অংশগ্রহণ করতে পারছি না। সিদ্ধান্ত নেওয়া সহজ ছিল না। কিন্তু শরীরের কথা মাথায় রেখে এবং দলের সবার সঙ্গে কথা বলে এই সিদ্ধান্ত নিতে হয়েছে’।

নাদালের সংযোজন, ‘আমি টেনিস জীবনকে আরও দীর্ঘায়িত করতে চাই এবং সর্বোচ্চ পর্যায়ের টেনিস খেলে নিজেকে খুশি রাখতে চাই। যেহেতু রোলঁ গারোজ এবং উইম্বলডনের মাঝে মাত্র ২ সপ্তাহ রয়েছে, তাই সুরকির কোর্টে খেলার চাপ এবং ধকল কাটিয়ে উঠতে আমার শরীরের সময় লাগবে। এই দু’মাসে প্রচুর পরিশ্রম করেছি। তাই দীর্ঘমেয়াদী পরিকল্পনার কথা ভেবেই এই সিদ্ধান্ত’।

নাদাল জানিয়েছেন, পেশাদার জীবনের এই সময়ে এসে শরীরের সমস্যাকে অগ্রাধিকার দিতে চান তিনি। ট্রফি জেতার খিদে এবং চাহিদা তাঁর কাছে এখনও একইরকম থাকবে। নাদাল লিখেছেন, ‘অলিম্পিক্স গেমস যে কোনও ক্রীড়াবিদের কাছে অগ্রাধিকার। সবাই ওই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য মুখিয়ে থাকে। আমি তিন বার অলিম্পিক্সে অংশগ্রহণ করেছি। দেশের প্রতিনিধিত্ব করতে পেরে গর্বিত’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tennis rafael nadal Tokyo Olympics 2020 Wimbeldon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE