Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Mirabai Chanu

Tokyo Olympics: রেলের থেকে মোটা আর্থিক পুরস্কার পেলেন অলিম্পিক্সে পদকজয়ী মীরাবাই চানু, রবি দাহিয়ারা

অলিম্পিক্সে পদকজয়ী ক্রীড়াবিদদের মোটা আর্থিক পুরস্কার দিল ভারতীয় রেল।

পুরস্কৃত ক্রীড়াবিদরা

পুরস্কৃত ক্রীড়াবিদরা ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ২০:৫১
Share: Save:

অলিম্পিক্সে পদকজয়ী ক্রীড়াবিদদের মোটা আর্থিক পুরস্কার দিল ভারতীয় রেল। পাশাপাশি যে সব ক্রীড়াবিদ রেলের সঙ্গে যুক্ত, তাঁদের পদোন্নতিরও ব্যবস্থা করা হচ্ছে। বৃহস্পতিবার রেল ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে বিভিন্ন ক্রীড়াবিদের হাতে আর্থিক পুরস্কার তুলে দেওয়া হয়। মোট ২৫ জন ক্রীড়াবিদ এবং ৬ কোচ পুরস্কৃত হয়েছেন।

সর্বোচ্চ ২ কোটি টাকা আর্থিক পুরস্কার পেয়েছেন রুপোজয়ী ভারোত্তলক সাইখোম মীরাবাই চানু এবং কুস্তিগির রবি দাহিয়া। ব্রোঞ্জ জেতার জন্য এক কোটি টাকা করে পেয়েছেন হকি দলের দুই সদস্য অমিত রোহিদাস ও নীলকান্ত শর্মা এবং কুস্তিগির বজরং পুনিয়া।

মহিলা হকি দল অলিম্পিক্সে চতুর্থ স্থানে শেষ করেছিল। সেই দলের ১২ জন সদস্য ৭৫ লক্ষ টাকা করে পেয়েছেন। এঁরা হলেন দীপ গ্রেস এক্কা, নিক্কি প্রধান, গুরজিৎ কৌর, নিশা, নেহা, সুশীলা চানু, মনিকা, নভজ্যোত কৌর, সেলিমা টেটে, নভনীত কৌর, লালরেমসিয়ামি এবং বন্দনা কাটারিয়া। এ ছাড়া অলিম্পিক্সে অংশগ্রহণের জন্য ৭.৫ লক্ষ টাকা করে পুরস্কার পেয়েছেন সাত জন। এঁরা হলেন বিনেশ ফোগাট, ভাবনা জাট, প্রিয়ঙ্কা গোস্বামী, সুতীর্থা মুখোপাধ্যায়, প্রণতি নায়েক, অনু রানী এবং রেবতী বীরামণি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mirabai Chanu Ravi Dahiya Tokyo 2020
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE