Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ অক্টোবর ২০২১ ই-পেপার

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নিয়ম নিয়ে প্রশ্ন তুললেন রামিজ রাজা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২২ মার্চ ২০২১ ২১:২৬
আইসিসিকে একহাত নিলেন পাকিস্তানের প্রাক্তন ওপেনার।

আইসিসিকে একহাত নিলেন পাকিস্তানের প্রাক্তন ওপেনার।
ফাইল চিত্র

বাইশ গজে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের লড়াই নেই। অথচ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ চলছে। সেটা নিয়ে আবার চলছে পয়েন্টের ভাগাভাগি। ব্যাপারটা একেবারেই মানতে পারছেন না রামিজ রাজা। তাই আইসিসির কার্যকারিতা নিয়ে প্রশ্ন তুলে দিলেন ১৯৯২ সালের বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য।

২০১৩ সালের পর দুই দল দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি। ভারতের মাটিতে সেটা অবশ্য সীমিত ওভারের সিরিজ ছিল। এর মধ্যে শেষ বার ২০০৭-০৮ মরসুমে টেস্ট সিরিজে দুই দল মুখোমুখি হয়েছিল। এরপর থেকে দুই দেশের মধ্যে রাজনৈতিক কারণে দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ।

রামিজ তাঁর ইউ টিউব চ্যানেলে বলেন, “দ্বিপাক্ষিক সিরিজ না হলেও আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে পাকিস্তান ও ভারতের মধ্যে লড়াই তো হতেই পারে। আইসিসির একাধিক প্রতিযোগিতায় দুই দেশ নিরপেক্ষ মাঠে খেলে থাকে। তাহলে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে সেই নিয়ম কেন পালন করা হবে না?” প্রশ্ন তুললেন প্রাক্তন ওপেনার।

Advertisement

এরপর তিনি আরও যোগ করেছেন, “এই দুই দেশের ম্যাচ আয়োজনে অসুবিধা কোথায়! তাছাড়া সব দল তো সম সংখ্যক ম্যাচ খেলছে না। পয়েন্টের ভাগাভাগিও বড্ড অদ্ভুত। সব দেশ একে অন্যের সঙ্গে খেললে কিন্তু এমন একটা টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রতি চাহিদা আরও বাড়বে।”

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে বিরাট কোহলীর ভারত ৫টা সিরিজে ১২টা ম্যাচ জিতে ফাইনালে উঠেছে।

আরও পড়ুন

Advertisement