Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩

র‌্যান্টিদের ছাড়পত্র দিল ফেডারেশন

সব কিছু ঠিকঠাক চললে বৃহস্পতিবার ভোর রাতেই কল্যাণীতে বিশ্বজিৎ ভট্টাচার্যের আবাসিক শিবিরে যোগ দেবেন লাল-হলুদের সহকারি কোচ স্যামি ওমোলো। দমদম বিমানবন্দর থেকে সোজা কল্যাণীতে চলে য়াওয়ার কথা তাঁর। তবে স্যামি আসার আগেই নতুন ফর্মুলা চালু ইস্টবেঙ্গলে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০১৫ ০৩:৩১
Share: Save:

সব কিছু ঠিকঠাক চললে বৃহস্পতিবার ভোর রাতেই কল্যাণীতে বিশ্বজিৎ ভট্টাচার্যের আবাসিক শিবিরে যোগ দেবেন লাল-হলুদের সহকারি কোচ স্যামি ওমোলো। দমদম বিমানবন্দর থেকে সোজা কল্যাণীতে চলে য়াওয়ার কথা তাঁর। তবে স্যামি আসার আগেই নতুন ফর্মুলা চালু ইস্টবেঙ্গলে। ফুটবলারদের মধ্যে একতা বাড়ানোর লক্ষ্যে বিশ্বজিতের দাওয়াই ‘ওয়াক ফর টিম’। প্র্যাকটিসের পরে এক সঙ্গে সবাই মিলে হাঁটা। আধ ঘণ্টার এই এপিসোডে কোচ থেকে ফুটবলার হাঁটছেন সবাই। এ দিন অবশ্য বিকেলে প্র্যাকটিসে নেমে পড়লেন হরমনজ্যোৎ সিংহ খাবরারা। অর্থাৎ নতুন মরসুমের জন্য জোর কদমে প্রস্তুতি শুরু করে দিল টিম-বিশ্বজিৎ। কল্যাণীর মাঠ দেখে এমনিতেই দারুণ খুশি লাল-হলুদ কোচ।

Advertisement

তবে স্বদেশিরা অনুশীলনে যোগ দিলেও, র‌্যান্টি মার্টিন্স ও বেলো রাজ্জাক সম্ভবত যোগ দেবেন পরের সপ্তাহে। তাঁদের ভিসা এখনও হয়নি। ক্লাবের অন্যতম শীর্ষকর্তা দেবব্রত সরকার বললেন, ‘‘ওদের দু’জনের ভিসার জন্য এ দিনই ফেডারেশনের ছাড়পত্র পেয়ে গিয়েছি। আশা করছি, পরের সপ্তাহে টিমের সঙ্গে যোগ গিতে পারবে ওরা।’’

প্রদীপকে সম্মানিত করল মহমেডান: কলকাতা লিগে মহমেডানকে দ্বিতীয় থেকে প্রথম ডিভিশনে তুলতে ৪৯টি গোল করেছিলেন। নাগজি ট্রফি থেকে ফেড কাপ, মহমেডানে ছয় বছর খেলে জিতিয়েছিলেন অনেক ট্রফি। সেই প্রাক্তন ফুটবলার প্রদীপ তালুকদারকে বৃহস্পতিবার ‘শান-ই-মহমেডান’ সম্মানে ভূষিত করা হল।

ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে ট্রফি ও এক লাখ টাকার চেক নিয়ে আপ্লুত তিন প্রধানে খেলা আশির দশকের ফুটবলার প্রদীপ বললেন, ‘‘কোনও দিন তো কোনও সম্মান পাইনি। এটা তাই মনে হচ্ছে অর্জুন পুরষ্কার পাওয়ার মতো।’’ মোহনবাগান রত্ন, ইস্টবেঙ্গল গৌরবের মতো প্রতি বছর ইফতার উপলক্ষে এই পুরষ্কার চালু করেছে মহমেডান। সাব্বির আলি, মহম্মদ হাবিব, মইদুল ইসলামের পর এ বার তা পেলেন প্রদীপ। প্রাক্তনের সাফল্যকে সম্মানিত করলেও এ বারের মহমেডান দলে কোনও তারকা ফুটবলার নেই। তিন জন বিদেশির মধ্যে আবার একজনকে নিয়ে সমস্যা তৈরি হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.