×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৮ জানুয়ারি ২০২১ ই-পেপার

এই একটি শর্ত পূরণ হলেই বিয়ে করতে রাজি বিশ্বের সেরা স্পিনার

সংবাদ সংস্থা
কাবুল১২ জুলাই ২০২০ ১৬:৩৭
বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়ের হাতও ভাল রশিদ খানের। —ফাইল চিত্র।

বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়ের হাতও ভাল রশিদ খানের। —ফাইল চিত্র।

আফগানিস্তানের স্পিনার রশিদ খানের স্পিন খেলতে বেগ পেতে হয় বিশ্বসেরা ব্যাটসম্যানদের। আইপিএল-এ তাঁর চার ওভার অনেক ম্যাচের ভাগ্য গড়ে দিয়েছে। ব্যাট হাতেও ধুন্ধুমার ইনিংস খেলতে দক্ষ তিনি। আইসিসি-র টি টোয়েন্টি বোলিং র‍্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা এই আফগান অলরাউন্ডারকে রেডিয়োর একটি অনুষ্ঠানে বিয়ে নিয়ে প্রশ্ন করা হয়েছে। মজার ছলে তার উত্তরও দিয়েছেন রশিদ খান।

আফগান রেডিয়ো চ্যানেল ‘রেডিয়ো আজাদি’-তে আফগান তারকাকে প্রশ্ন করা হয়েছিল, কবে তিনি বিয়ে করবেন? সেই প্রশ্নের উত্তরে রশিদ বলেন, ‘‘যে দিন আফগানিস্তান বিশ্বকাপ জিতবে, সে দিনই আমি বিয়ে করব।’’

আফগানিস্তান দলে রয়েছেন রশিদ খান, মহম্মদ নবির মতো ক্রিকেটার। আইপিএল-এর বিশ্বে তাঁরা নজরও কেড়ে নিয়েছেন। কিন্তু দল হিসেবে আফগানিস্তান বিশ্বকাপে মরিয়া লড়াই ছাড়া বিশেষ কিছুই তুলে ধরতে পারেনি।

Advertisement

আরও পড়ুন: আইসিসি প্রধান হচ্ছেন? অবশেষে মুখ খুললেন সৌরভ

গত বিশ্বকাপে ন’টি ম্যাচ খেলে সবক’টিতেই হেরে গিয়েছিল রশিদ খানের দেশ। চার বছর পরে রয়েছে পরবর্তী বিশ্বকাপ। তার আগে রয়েছে দুটো টি টোয়েন্টি বিশ্বকাপ। টি টোয়েন্টির জন্য আদর্শ কয়েক জন ক্রিকেটার রয়েছে আফগানিস্তান দলে। চোখের পলক পড়ার আগে টি টোয়েন্টি ম্যাচের ভাগ্য বদলে যায়। টি টোয়েন্টি বিশ্বকাপে সবাইকে চমকে দিয়ে কি আফগানিস্তান চ্যাম্পিয়ন হতে পারবে? তা হলেই আশাপূরণ হতে পারে রশিদ খানের।

Advertisement