Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Ravichandran Ashwin

ধর্ষণের জন্য দায়ী মহিলাদের পোশাক! ইমরানের মন্তব্যের কড়া সমালোচনা করলেন অশ্বিন

পাকিস্তানে বেড়ে চলেছে ধর্ষণ এবং যৌন নির্যাতনের সংখ্যা। এর পিছনে ‘অশ্লীলতা’ এবং মেয়েদের পোশাককে দায়ী করলেন ইমরান খান।

কড়া নিন্দা করলেন অশ্বিন।

কড়া নিন্দা করলেন অশ্বিন। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২১ ১৪:৪৮
Share: Save:

পাকিস্তানে বেড়ে চলেছে ধর্ষণ এবং যৌন নির্যাতনের সংখ্যা। এর পিছনে ‘অশ্লীলতা’ এবং মেয়েদের পোশাককে দায়ী করলেন ইমরান খান। সেই মন্তব্যে বেজায় চটেছেন রবিচন্দ্রন অশ্বিন। টুইটারের মাধ্যমে সরাসরি কটাক্ষ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রীকে।

রবিবার এক প্রশ্নোত্তর পর্বে ইমরানের কাছে একজন জানতে চান, দেশে মহিলা, বিশেষত শিশুদের ধর্ষণ এবং যৌন নির্যাতন বেড়ে চলার বিরুদ্ধে তিনি কী কাজ করছেন? তখনই ইমরান উত্তর দেন, এর পিছনে অশ্লীলতাই দায়ী। ধর্ষণের কারণ হিসেবে মহিলাদের পোশাককে দায়ী করে বলেন, “সব পুরুষ নিজেকে নিয়ন্ত্রণ করতে পারে না।” এটিকে টুকরো ঘটনা হিসেবেও আখ্যা দেন তিনি।

এ প্রসঙ্গে ইংল্যান্ডের কথাও তুলে ধরেন তিনি, যেখানে নাকি ‘ড্রাগ, পার্টি এবং যৌন সম্পর্ক-এর সংস্কৃতি খুবই প্রচলিত। উল্লেখ্য, সমীক্ষায় দেখা গিয়েছে, পাকিস্তানে প্রতিদিন ১১ জন ধর্ষিত হন। শাস্তির সংখ্যা খুবই নগণ্য।

অধিকাংশ মানুষের মতোই ইমরানের এই উত্তর মেনে নিতে পারেননি অশ্বিন। তিনি টুইট করেছেন, “দয়া করে আর একটু ভাল অভিভাবক হয়ে ওঠার চেষ্টা করুন। আজ আমরা কী করছি, সেটাই আমাদের ভবিষ্যত নির্ধারণ করে দেবে।” অশ্বিন সমর্থন পেয়েছেন ভক্ত থেকে ক্রিকেট-অনুরাগীদের, যাঁরা ইমরানের এমন মন্তব্যের নিন্দা করেছেন। এঁদের মধ্যে রয়েছেন ইমরানের প্রাক্তন স্ত্রী জেমাইমা গোল্ডস্মিথও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE