Advertisement
২১ জুন ২০২৪
Ravindra Jadeja

টেস্টে অলরাউন্ডারদের তালিকায় দুইয়ে উঠে এলেন জাডেজা, ব্যাটসম্যান বিরাট পাঁচেই

ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার জেসন হোল্ডারের পিছনেই রয়েছেন জাডেজা।

কোহলী এবং জাডেজা।

কোহলী এবং জাডেজা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২১ ১৮:০২
Share: Save:

টেস্টে আইসিসি-র অলরাউন্ডারদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন রবীন্দ্র জাডেজা। বুধবার আইসিসি যে তালিকা প্রকাশ করেছে তাতে দেখা গিয়েছে, ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার জেসন হোল্ডারের পিছনেই রয়েছেন জাডেজা। টপকে গিয়েছেন বেন স্টোকসকে।

জাডেজার এখন ৩৮৬ পয়েন্ট রয়েছে। হোল্ডারের থেকে তিনি ৩৭ পয়েন্টে পিছিয়ে। স্টোকসের থেকে এক পয়েন্টে এগিয়ে। আইপিএল-এ চোট পাওয়ায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজে খেলছেন না স্টোকস। জাডেজা নিজেও দীর্ঘদিন টেস্ট খেলেননি। অস্ট্রেলিয়া সফরে তৃতীয় টেস্টে চোট পেয়েছিলেন তিনি।

আর এক ভারতীয় রবিচন্দ্রন অশ্বিন রয়েছেন চতুর্থ স্থানে। তবে ইংল্যান্ড সিরিজে ব্যাট এবং বল হাতে ভাল খেলেছিলেন। চেন্নাইয়ে ঘরের মাঠে একটি শতরানও রয়েছে। ব্যাটসম্যানদের তালিকায় ভারতের রোহিত শর্মা উঠে এসেছেন সাতে। টপকালেন নিউজিল্যান্ডের হেনরি নিকোলসকে। পঞ্চম এবং ষষ্ঠ স্থানে রয়েছেন যথাক্রমে বিরাট কোহলী এবং ঋষভ পন্থ।

টেস্টে বোলারদের তালিকায় তিনে উঠে এসেছেন টিম সাউদি। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে পাঁচ উইকেট পাওয়ায় এই উত্তরণ। শীর্ষে এখনও প্যাট কামিন্স। দ্বিতীয় অশ্বিন। ব্যাটসম্যানদের তালিকায় প্রথম দুই স্থানে কেন উইলিয়ামসন এবং স্টিভ স্মিথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE