Advertisement
২৫ এপ্রিল ২০২৪
ব্রাজিলের ফুটবলাররা আগেই বলেছিলেন, মঙ্গলবার প্যারাগুয়ে ম্যাচের পর নিজেদের সিদ্ধান্ত জানাবেন।
Brazil Football

নেমাররা রাজি, তবে কোপা আয়োজন নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত ব্রাজিলের সর্বোচ্চ আদালতের হাতে

ব্রাজিলের ফুটবলাররা আগেই বলেছিলেন, মঙ্গলবার প্যারাগুয়ে ম্যাচের পর নিজেদের সিদ্ধান্ত জানাবেন।

মঙ্গলবার প্যারাগুয়ের বিরুদ্ধে ম্যাচে নেমার (ডানদিকে)।

মঙ্গলবার প্যারাগুয়ের বিরুদ্ধে ম্যাচে নেমার (ডানদিকে)। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২১ ১৭:২৫
Share: Save:

রবিবার থেকে শুরু হতে চলা কোপা আমেরিকা খেলতে তৈরি ব্রাজিল। কিন্তু প্রতিযোগিতা আদৌ সে দেশে হবে কিনা তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে সর্বোচ্চ আদালত। বৃহস্পতিবার যার শুনানি হওয়ার কথা।

ব্রাজিলের ফুটবলাররা আগেই বলেছিলেন, মঙ্গলবার প্যারাগুয়ে ম্যাচের পর নিজেদের সিদ্ধান্ত জানাবেন। কোনও ফুটবলার সংবাদমাধ্যমে মুখ খোলেননি। কিন্তু নেটমাধ্যমে যৌথ ভাবে নিজেদের মত জানিয়েছেন। প্রত্যেকেই অতিমারির এই কঠিন সময়ে প্রতিযোগিতা হওয়ার তীব্র বিরোধিতা করেছেন। তবে এটাও জানিয়েছেন, জাতীয় দলের ডাক তাঁরা উপেক্ষা করবেন না।

খেলোয়াড়রা বিবৃতিতে লিখেছেন, ‘আমরা ঐক্যবদ্ধ। কিন্তু প্রত্যেকের ভাবনা আলাদা। মানবিকতা হোক বা পেশাগত আচরণ, বিভিন্ন কারণেই এ ভাবে কোপা আমেরিকা আয়োজন হওয়া নিয়ে আমরা অসন্তুষ্ট। সেটা চিলেতেই হোক বা ব্রাজিলে। আমরা পেশাদার ফুটবলার। সবুজ-হলুদ জার্সিকে গৌরবান্বিত করা আমাদের দায়িত্ব, যারা পাঁচ বার বিশ্বকাপ জিতেছে। আমরা কোপা আমেরিকা আয়োজনের বিরুদ্ধে। কিন্তু ব্রাজিলের জাতীয় দলকে কোনওদিন ফিরিয়ে দেব না’।

স্থানীয় সংবাদমাধ্যমের খবর, ভাইরাস নিয়ে ব্রাজিলের ফুটবলাররা চিন্তিত নন। তবে যে ভাবে তাঁদের না জিজ্ঞাসা করে প্রতিযোগিতা আয়োজনের দায়িত্ব কাঁধে নেওয়া হল, তা নিয়ে ব্রাজিল ফুটবল সংস্থার সভাপতি রোজারিও কাবোকলোর উপরে ক্ষুব্ধ তাঁরা। গত রবিবার যৌন নির্যাতনের অভিযোগ ওঠায় কাবোকলোকে আপাতত নির্বাসিত করা হয়েছে।

এদিকে, কোপা আয়োজনের বিরুদ্ধে ব্রাজিলের বিভিন্ন আদালতে মামলা হয়েছে। সেই নিয়ে আগামী বৃহস্পতিবার শুনানি হবে ব্রাজিলের সুপ্রিম কোর্টে। এই ঘটনাক্রমকে ‘ব্যতিক্রমী’ হিসেবে বর্ণনা করে মুখ্য বিচারপতি লুইজ ফাক্স ১১ সদস্যের প্যানেল নিয়ে ভার্চুয়াল মাধ্যমে মামলা শুনবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Neymar Brazil Football Copa America 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE