Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

বিশ্বকাপে দেশকে না জেতানোর দুঃখ এখনও কুরে কুরে খায় রবীন্দ্র জাডেজাকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২১ এপ্রিল ২০২১ ২২:০০
সেই ম্যাচে আউট হয়ে ফিরছেন জাডেজা।

সেই ম্যাচে আউট হয়ে ফিরছেন জাডেজা।
ফাইল ছবি

মাঝে কেটে গিয়েছে প্রায় দু’বছর। কিন্তু বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেই হারের ঘা এখনও দগদগে রবীন্দ্র জাডেজার মনে। ভারতকে সেই ম্যাচ জেতাতে না পারার আক্ষেপ এখনও কুরে কুরে খায় তাঁকে।

ওই ম্যাচে মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে সপ্তম উইকেটে ১১৬ রানের জুটি গড়েছিলেন জাডেজা। কিন্তু ৪৮তম ওভারে ট্রেন্ট বোল্টের বলে ফিরে যান তিনি। ভারতের আশাও শেষ হয়ে যায়। হারে ১৮ রানে।

ভরা আইপিএলের মাঝে ভারতের মহিলা দলের ক্রিকেটার জেমাইমা রদরিগেজের সঙ্গে একটি অনুষ্ঠানে কথা বলেছেন জাডেজা। সেখানেই জেমাইমাকে বলেছেন, “ওই ম্যাচটায় ভালই খেলছিলাম। প্রায় জেতার মুখে চলে গিয়েছিলাম। তারপরেই আমি আউট হয়ে যাই। ওই ম্যাচটায় দেশকে জেতানোর জন্য মরিয়া ছিলাম। সেটা না পারার আক্ষেপ আজও রয়েছে।”

Advertisement

জাডেজা কথা বলেছেন আইপিএল নিয়েও। জানিয়েছেন, প্রথম জয় তাঁর জীবনের সব থেকে স্মরণীয় ঘটনা। বলেছেন, “ওখান থেকেই আমার যাত্রা শুরু হয়েছিল। তারপরেই দলের পাকাপাকি সদস্য হয়ে যাই।” পাশাপাশি জাডেজা বলেছেন, “আমি ব্যাটিং বেশি পছন্দ করি। ভারতের প্রচুর ব্যাটসম্যান রয়েছে। যে বেশি রান করে সেই বিখ্যাত হয়ে যায়। আমরা ব্যাটিংয়ের জন্যেই পরিচিত।”

আরও পড়ুন

Advertisement