Advertisement
১৯ মে ২০২৪
rishabh pant

পন্থের স্কুপ সর্বকালের সেরা, মত কেপিদের

অবিশ্বাস্য: মোতেরায় ফের সেই দুঃসাহসিক শট। আর্চারকে রিভার্স স্কুপ মারছেন ঋষভ। শুক্রবার।

অবিশ্বাস্য: মোতেরায় ফের সেই দুঃসাহসিক শট। আর্চারকে রিভার্স স্কুপ মারছেন ঋষভ। শুক্রবার। ছবি রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২১ ০৭:৫২
Share: Save:

প্রথম টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেই শুরুতেই সমর্থক ও প্রাক্তনদের আলোচনার শিরোনামে চলে এল জফ্রা আর্চারকে মারা ঋষভ পন্থের ‘রিভার্স স্কুপ’।

৯০ মাইল প্রতি ঘণ্টার ডেলিভারি কী করে রিভার্স স্কুপে ছয় মারা যায়, তা নিয়ে বিস্মিত ক্রিকেটমহল। টেস্টে জেমস অ্যান্ডারসনকে একই ভঙ্গিতে চার মারার পরে আর্চারের মতো বিধ্বংসী পেসারের বিরুদ্ধে সেই শট দেখে বিস্মিত হওয়ারই কথা। ধারাভাষ্যকারেরা নাম দিয়েছেন ‘পন্থ-স্কুপ’। প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিংহ বুঝতেই পারছেন না এই শটের কী নাম দেওয়া যায়। যুবরাজের টুইট, “নতুন প্রজন্ম এ রকমই ভয়ডরহীন। রিভার্স সুইপ নাকি রিভার্স শট? কী ভাবে ব্যাখ্যা করা যায় এই শট? ঋষভ তোমাকে কুর্নিশ এই ভঙ্গিতে ম্যাচ শুরু করার জন্য।” কেভিন পিটারসেন জানিয়ে দিলেন, ক্রিকেট ইতিহাসের শ্রেষ্ঠ শট এল পন্থের ব্যাট থেকে। পিটারসেনের টুইট, “নিঃসন্দেহে ক্রিকেট ইতিহাসের শ্রেষ্ঠ শট খেলে গেল পন্থ। আর্চারের মতো পেসারের ৯০ মাইল প্রতি ঘণ্টায় আসা বল রিভার্স স্কুপ করে ছয় মারা আদৌ সম্ভব? এখনও বিশ্বাস হচ্ছে না।”

ভিভিএস লক্ষ্মণও বিস্মিত। টুইট করেন, “এটা কী করল পন্থ? অবিশ্বাস্য শট।” শুক্রবার মোতেরায় ভারতীয় ব্যাটিংয়ের ভরাডুবির দিনে একা কুম্ভ হয়ে লড়াই করে যান শ্রেয়স আয়ার। ৪৮ বলে ৬৭ রান করেন তিনি। ইনিংসের বিরতিতে এসে শ্রেয়স বলেছেন, “উইকেটে বল দ্রুত ব্যাটে আসছে না। তাই চেষ্টা করেছি ক্রিকেট ব্যাকরণ মেনে খেলার। প্রথম ম্যাচে দলকে ব্যাট হাতে সাহায্য করতে পেরে ভাল লাগছে।” অন্য দিকে ভারতীয় অধিনায়ক বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে বলে গিয়েছিলেন, টি-টোয়েন্টি সিরিজে ওপেনার হিসেবে শুরু করবেন রোহিত শর্মা ও কে এল রাহুল। অথচ শুক্রবার মোতেরায় টস করতে এসে বিরাট জানিয়ে দিলেন, প্রথম দুই ম্যাচে বিশ্রাম দেওয়া হচ্ছে ‘হিটম্যান’-কে। অর্থাৎ, দ্বিতীয় টি-টোয়েন্টিতেও রাহুলের সঙ্গে ওপেন করবেন ধওয়ন। বিরাট বলেছেন, “প্রথম দুই ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিতকে। ওপেন করবে ধওয়ন ও কে এল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Cricket England rishabh pant
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE