Advertisement
২৮ এপ্রিল ২০২৪
India

ইংল্যান্ড যাওয়ার আগে কোভিডের বিরুদ্ধে যুদ্ধে নেমে পড়লেন ঋষভ পন্থ

একটি স্বেচ্ছাসেবক সংস্থার মাধ্যমে আর্ত মানুষদের আর্থিক সাহায্য করেছেন। তবে কত টাকা তিনি দান করলেন সেই বিষয়টা গোপন রাখতে চেয়েছেন ঋষভ পন্থ।

করোনা আক্রান্তদের পাশে দাঁড়িয়ে মহানুভতার পরিচয় দিলেন ঋষভ পন্থ।

করোনা আক্রান্তদের পাশে দাঁড়িয়ে মহানুভতার পরিচয় দিলেন ঋষভ পন্থ। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২১ ১৯:৪৩
Share: Save:

বিরাট কোহলী আগেই করোনার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছিলেন। এ বার কোভিড ১৯-কে হারানোর জন্য মাঠে নেমে পড়লেন ঋষভ পন্থ। একটি স্বেচ্ছাসেবক সংস্থার মাধ্যমে আর্ত মানুষদের আর্থিক সাহায্য করেছেন। সেই টাকার বিনিময়ে অক্সিজেন সিলিন্ডার ও কোভিড যোদ্ধাদের জন্য পিপিই কিট কিনে পরিষেবা দেওয়া হবে। তবে কত টাকা তিনি দান করলেন সেই বিষয়টা গোপন রাখতে চেয়েছেন।

টুইটারে পন্থ লিখেছেন, ‘গত কয়েক সপ্তাহে গোটা দেশে মৃত্যুর হার ও একের পর এক চিতার ছবি দেখে মন-মেজাজ একদম ভাল নেই। কত মানুষ তাঁদের প্রিয়জনদের অকালে হারিয়ে ফেলল। আক্রান্ত ও মৃত ব্যক্তিদের সমবেদনা জানানোর ভাষা নেই। খেলাধুলা আমাকে একাত্মবোধ ও লড়াই করতে শিখিয়েছে। বিপক্ষকে হারানোর এটাই সেরা অস্ত্র। গত এক বছরের বেশি সময় ধরে অগনিত কোভিড যোদ্ধা জীবনের পরোয়া না করে একেবারে সামনে থেকে লড়াই করছেন। তাঁদের কুর্নিশ জানাই।’

এরপরেই তিনি আরও লিখেছেন, ‘হেমকুন্ঠ ফাউন্ডেশন দারুণ কাজ করছে। তাই ঠিক করলাম এই সংস্থার মাধ্যমে আমিও আমার সাধ্যমতো এই ভাইরাসের বিরুদ্ধে রুখে দাঁড়াব। এই টাকা দিয়ে অস্কিজেন সিলিন্ডার, অসুস্থ মানুষের জন্য বিছানা, ওষুধ এবং কোভিড যোদ্ধাদের জন্য পিপিই কিট কেনা হবে। দেশের প্রথম সারির শহরগুলোর বদলে আমাদের সংস্থা ছোট শহর ও গ্রামে গঞ্জে কাজ করবে। কারণ সেখানকার সাধারণ মানুষের কাছে ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার জন্য প্রয়োজনীয় জিনিসপত্র এখনও পৌঁছয়নি। আপনাদের প্রতি বিনীত আবেদন নিজেদের সাধ্যমতো আক্রান্ত মানুষদের পাশে দাঁড়ান।’

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আর কয়েক দিন পরেই বিদেশে চলে যাবেন পন্থ। এর আগে জানিয়ে দিলেন নিজেও ভ্যাকসিন নেবেন। একই সঙ্গে দেশের সাধারণ মানুষের টিকা নেওয়ার অনুরোধ করলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE