Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
Rishabh Pant scored fastest century

রঞ্জি ট্রফির ইতিহাসে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ঋষভের

রঞ্জি ট্রফির ইতিহাসে শুধু নয় প্রথম শ্রেণির ক্রিকেটে নতুন ইতিহাস লেখা হল মঙ্গলবার। দ্রুততম সেঞ্চুরি করে ফেললেন ঋষভ পন্থ। ৪৮ বলে করলেন ১০০ রান। মঙ্গলবার তিরুবনন্তপুরমের কেসিএ ক্রিকেট গ্রাউন্ডে তৈরি হল রঞ্জির নতুন রেকর্ড।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০১৬ ১৭:৩৪
Share: Save:

রঞ্জি ট্রফির ইতিহাসে শুধু নয় প্রথম শ্রেণির ক্রিকেটে নতুন ইতিহাস লেখা হল মঙ্গলবার। দ্রুততম সেঞ্চুরি করে ফেললেন ঋষভ পন্থ। ৪৮ বলে করলেন ১০০ রান। মঙ্গলবার তিরুবনন্তপুরমের কেসিএ ক্রিকেট গ্রাউন্ডে তৈরি হল রঞ্জির নতুন রেকর্ড। ১৩৫ রান করে যখন আউট হলেন তখন খেলেছেন মাত্র ৬৭ বল। ঋষভের এই ইনিংস সাজানো ছিল ১৩টি ওভার বাউন্ডারি ও আটটি বাউন্ডারি দিয়ে। ৪৮ বলে দ্রুততম সেঞ্চুরি সাজানো ছিল ছ’টি বাউন্ডারি ও ১০টি ওভার বাউন্ডারিতে। মাত্র ১৯ বছর বয়সেই ভারতীয় ক্রিকেটে নিজের জায়গা তৈরি করে ফেলেছেন এই ব্যাটসম্যান। এই মরসুমে এখনও পর্যন্ত ছ’টি ইনিংসে মোট ৭০০ রান করে ফেলেছেন ঋষভ। এর আগে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ছিল ১৯৮৮তে ভিবি চন্দ্রশেখরের। তিনি ৫৬ বলে ১০০ রান করেছিলেন। গত মরসুমে নমন ওঝা ৬৯ বলে করেছিলেন সেঞ্চুরি।

Advertisement

ঋশভ পন্থ এতটাই ফর্মে রয়েছেন যে দ্রুততম সেঞ্চুরির পাশাপাশি এই ম্যাচে জোড়া সেঞ্চুরিও করে ফেলেছেন। প্রথম ইনিংসে করেছিলেন ১০৬ বলে ১১৭ রান। যদিও শেষ পর্যন্ত ম্যাচ ড্র রেখেই থামতে হল ঋশভের দল দিল্লিকে। ঝাড়খণ্ড বনাম দিল্লি ম্যাচে এক ইনিংসই ব্যাট করেছিল ঝাড়খণ্ড। সেই ইনিংসে ডবল সেঞ্চুরি করেছিলেন ইশান কিষান। দিল্লির হয়ে প্রথম ইনিংসে ঝষভ পন্থের পাশাপাশি সেঞ্চুরি করেন উনমুক্ত চাঁদও।

আরও খবর

রেফারেল নিয়ে ঋদ্ধিমানের মতামতকে গুরুত্ব দেবে টিম

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.